জার্মানির সাবেক প্রেসিডেন্টের ছেলেকে হত্যা

জার্মানির সাবেক প্রেসিডেন্টের ছেলেকে হত্যা

অনলাইন ডেস্ক

জার্মানির সাবেক প্রেসিডেন্ট রিচার্ড ফন ভাইৎসেকার বার্লিনে একটি হাসপাতালে বক্তৃতা করার সময় তার ছেলে ফ্রিটজ ফন ভাইৎসেকারকে (৫৯) ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে তাকে হত্যা করা হয়। ওই হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ছিলেন ফন ভাইৎসেকার।

হামলাকারীকে আটক করা হয়েছে জনতার সহায়তায়।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, ওই ব্যক্তিকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ। তিনিও জার্মান নাগরিক।

স্থানীয় পুলিশ জানিয়েছে, তাদের এক পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছেন ওই হামলায়। তবে এখন তিনি শঙ্কামুক্ত।

ঘটনার সময় বার্লিনের শার্লেটনবুর্গ এলাকার শ্লসপার্ক হাসপাতালে ‘লিভারে চর্বি ও তার প্রতিকার’ বিষয়ে বক্তৃতা করছিলেন ফ্রিটজ ফন। এই সময় শ্রোতাদের মাঝখান থেকে একজন ব্যক্তি উঠে এসে তাকে ছুরিকাঘাত করেন। বেশ কিছু শ্রোতা সেখানে উপস্থিত ছিলেন মঙ্গলবারের বক্তৃতার সময়।   ওই আততায়ীকে ঠেকাতে বেশ কিছু শ্রোতা ও এক পুলিশ সদস্য গিয়েছিলেন। দর্শকদের মধ্য থেকে একজন গুরুতর আহত হয়েছেন হামলাকারীকে থামানোর চেষ্টায়। কিন্তু ফ্রিটজ ফন ভাইৎসেকার তার আগেই হামলার শিকার হন।

সাবেক প্রেসিডেন্টের এই ছেলের চিকিৎসক হিসেবে বেশ সুনাম রয়েছে। ইতিপূর্বে ফ্রাইবুর্গ, বোস্টন ও জুরিখে কাজ করার পর ২০০৫ সালে বার্লিনের শ্লসপার্ক হাসপাতালে যোগ দেন তিনি। তবে ওই ব্যক্তি ঠিক কী কারণে এই হত্যাকাণ্ড ঘটিয়েছে তা এখনও পরিষ্কার নয় কারো কাছে। স্থানীয় সময় বুধবার তাকে বার্লিনের আদালতে নেওয়া হবে।

প্রসঙ্গত জার্মানির প্রয়াত প্রেসিডেন্ট রিচার্ড ফন ভাইৎসেকার ১৯৮৪ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত ১০ বছর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে বার্লিনের মেয়র ছিলেন তিনি। ২০১৫ সালে তিনি মারা যান।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ