দিবারাত্রির টেস্টে বাংলাদেশ

নতুন রূপে ইডেন গার্ডেন্স
অনলাইন ডেস্ক

দিবারাত্রির টেস্ট ঘিরে নতুন রূপে সেজেছে ইডেন গার্ডেন্স। ক্রিকেটীয় উৎসব-উন্মাদনা আর আয়োজনের কোনো রকম কমতি রাখতে চাইছে না বিসিসিআই। মাঠ ও মাঠের বাইরে এ যেন রঙিন মেলা। এরই মধ্যে বিক্রি হয়ে গেছে প্রথম চার দিনের টিকিটও।

দিবারাত্রির ও পিঙ্ক বলের এ টেস্ট ঘিরে নতুন রূপে ইডেন।  এপার বাংলা-অপার বাংলা যেন এক বিন্দু্তে। একটা সাদা পোশাকের ম্যাচ, যার প্রতিটা মূহুর্ত হতে যাচ্ছে রঙিন। আজ না হয় বাদই যাক শক্তিমত্তার হিসেব-নিকেশ।

আর মাত্র একদিন পরেই দিবারাত্রি টেস্ট। নিজেদের প্রথম পিঙ্ক বল টেস্ট স্মরণীয় করে রাখতে বাংলাদেশ ও ভারত, দুই দেশই নিজ নিজ জায়গায় থেকে সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করবে।

মাঠ কর্মীদের বিশ্রাম নেই, ওদের ঘামের বিনিময়ে চকচকে গ্যালারী। প্রখর রোদে উইকেটে প্রস্তুতির কাজ চলছে। সাইডস্ক্রিন থেকে শুরু করে ইডেনের প্রতি কদমে নতুনত্বের ছোঁয়া।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এই ঘণ্টা বাজিয়ে উদ্বোধন করবেন ডেনাইট টেস্ট। ইডেন পরিণত ২২ গজের তারকাদের মিলন মেলায়। আমন্ত্রণপত্রটা পৌঁছে গেছে। বাংলার জার্সিতে অভিষেক টেস্ট খেলোয়াড়দের কাছে।

দিনভর আয়োজনের পুরোটা জানিয়েছেন, ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি।

মাঠে খেলার পিচটাও নিজে যাচাই করে দেখেছেন সৌরভ। এ বিষয়ে তাকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, 'নিজে গিয়ে দেখুন। দেখে বেশ ভালো মনে হচ্ছে। "

প্রায় ৭০ হাজার আসন থাকা সত্ত্বেও টিকিটের হাহাকার। ম্যাচ কদিন গড়ায় কে জানে। মিলছে না প্রথম চার দিনের টিকিটই। মিরপুর কিংবা ইডেন ভারতবর্ষে এ যেন, খুব স্বাভাবিক চিত্র।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ