যুবকের ফেসবুক পোস্টে খুনের স্বীকারোক্তি

যুবকের ফেসবুক পোস্টে খুনের স্বীকারোক্তি

অনলাইন ডেস্ক

২৬ বছরের যুবককে গুলিতে ঝাঁঝরা করে দিয়েছে দুর্বৃত্তরা। আটবার গুলি লাগায় রক্তাক্ত অবস্থায় পড়েছিলেন ওই যুবক। ভারতের পাঞ্জাব প্রদেশের অমৃতসরে ভরসন্ধ্যায় এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। বন্ধুকধারীদের খুঁজতে চিরুনি তল্লাশি শুরু করেছিল পুলিশ।

তবে খুব বেশি খোঁজাখুঁজির আগেই ধরা দিয়েছেন এক দুষ্কৃতি।  

জানা গেছে, পুলিশের কাছে আত্মসমর্পণ করেনি ওই বন্দুকধারী। বরং ফেসবুকে পুরো বিশ্বকে জানিয়েছে যে নিজের কাজের জন্য কতটা গর্বিত সে! পুলিশ জানায়, অভিযুক্ত ব্যক্তির নাম হরবিন্দর সিং সান্ধু। পুরনো শত্রুতার জের ধরেই খুন করা হয়েছে ২৬ বছরের ওই যুবককে।

 

পুলিশ  জানিয়েছে, নিহত যুবকের নাম মনদীপ সিং। পাণ্ডরি গ্রামে মঙ্গলবার স্কুটার চালিয়ে তিনি নিজের বাড়িতে ফিরছিলেন। হঠাৎ মাঝরাস্তায় দুজন ব্যক্তি মোটরসাইকেলে তার পথ আটকায়। হরবিন্দর তাদেরই একজন। মনদীপকে লক্ষ্য করে আটবার গুলি চালায় সে। পুলিশ জানায়, এই ঘটনা মঙ্গলবার সন্ধ্যা ৬টা নাগাদ ঘটে।

খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে যায়। কে বা কারা মনদীপের খুনের সঙ্গে যুক্ত তা জানতে শুরু করা হয়েছে তদন্ত। সেই সময়েই একটি ফেসবুক পোস্ট পুলিশের নজরে আসে। পোস্টে হরবিন্দর সিং সান্ধু এই ঘটনার দায় স্বীকার করেন। তবে খুন করে তার মধ্যে ন্যূনতম অনুশোচনা নেই। খোঁজখবর নিয়ে জানা যায় এই হরবিন্দর পাঞ্জাবের অন্যতম বৃহত্তম শহর বাটালার একজন কুখ্যাত সন্ত্রাসী।

পুলিশের ভাষ্যমতে, ওই ফেসবুক পোস্টে হরবিন্দর লিখেছে, ‘পুরনো শত্রুতার জেরেই পাণ্ডরি গ্রামের যুবক মনদীপকে আমরা খুন করেছি। আমাদের কাছে এটা গর্বের ব্যাপার। যে ভুল মনদীপ ও করেছিল ভবিষ্যতে সেই ভুল পরে আর অন্য কেউ করলে তারও একই পরিণতি হবে। পুলিশ তাদের কাজ করতে থাকুক। তবে কোনও নির্দোষকে যেন এই ঘটনায় গ্রেপ্তার করা না হয়। ’ যদিও এখনও গ্রেপ্তার করা হয়নি হরবিন্দরকে। পুলিশ জানিয়েছে তাকে আটকের তল্লাশি চালু আছে।  

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ