গোলাপি বলের টেস্ট দেখতে কলকাতার উদ্দেশে প্রধানমন্ত্রী

গোলাপি বলের টেস্ট দেখতে কলকাতার উদ্দেশে প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

একদিনের সরকারি সফরে কলকাতার উদ্দেশে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ ও ভারতের মধ্যকার প্রথম দিবারাত্রির টেস্টম্যাচ দেখতে তার এ যাত্রা। শুক্রবার সকাল ১০টা ৫ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায় কলকাতার উদ্দেশে।

ফ্লাইটটির সকাল সাড়ে ১০টার দিকে কলকাতায় নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করার কথা রয়েছে।

আজ ইডেন গার্ডেনে বেলা ১টা ৩০ মিনিটে গোলাপি বলের খেলাটি শুরু হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘণ্টা বাজিয়ে উদ্বোধন করবেন এ খেলার। খেলার দর্শক হিসেবে আরও থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ও।

ঐতিহাসিক দিবারাত্রির টেস্ট ম্যাচ দেখতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানান।

কলকাতায় এ খেলা অনুষ্ঠিত হবে আজ থেকে ২৬ নভেম্বর পর্যন্ত। প্রথমবারের মতো দুই প্রতিবেশী দেশ দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামছে যেখানে এই প্রথম গোলাপি রঙের বল দিয়ে খেলা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হোটেল তাজ বেঙ্গলে শুক্রবার সন্ধ্যায় তাদের মধ্যে ছোট পরিসরের এই বৈঠক হবে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী নিজেই সাংবাদিক সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ