টেকনাফে রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যা

টেকনাফে রোহিঙ্গা যুবককে কুপিয়ে হত্যা

অনলাইন ডেস্ক

টেকনাফে পাহাড়ি সড়কে দুর্বৃত্তরা সিএনজি থেকে নামিয়ে মো. হাসান (৩২) ওরফে কমিটি হাসান নামে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে। টেকনাফ স্থল বন্দর সংলগ্ন ১৪ নং ব্রিজ এলাকায় শুক্রবার রাত পৌনে ৮টার দিকে এ ঘটনা ঘটে। নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের সি ব্লকের আব্দুল সালামের ছেলে নিহত হাসান। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠিয়েছে।

টেকনাফ থানার পরিদর্শক (তদন্ত) এবিএমএস দোহা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে হাসপাতালে পাঠান হয়েছে।

সূত্র জানায়, রোহিঙ্গা ক্যাম্প এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সোর্স হিসেবে পরিচিত ছিলেন হাসান। ক্যাম্পের পশ্চিম পাহাড়ে অবস্থানকারী রোহিঙ্গা উগ্রপন্থী সংগঠন, সশস্ত্র ডাকাত, অপহরণকারী ও মুক্তিপণ আদায়কারী চক্র এবং মাদক কারবারি সিন্ডিকেটের সদস্যদের গ্রেপ্তারে আইন শৃঙ্খলাবাহিনীকে সহায়তা করতেন সে।

এর আগেও তাকে গুলি করে হত্যার চেষ্টা করেছে চিহ্নিত দুর্বত্তরা। এরপর থেকে প্রাণভয়ে পরিবার নিয়ে সে টেকনাফে বসবাস করছিল।

ঘটনার দিন রোহিঙ্গা ক্যাম্পে তার নিজ ব্যবসা প্রতিষ্ঠান (মোবাইলের দোকান) বন্ধ করে টেকনাফে ফেরার পথে তাকে কুপিয়ে খুন করা হয়। সিএনজি ট্যাক্সি থেকে নামিয়ে তাকে পাহাড়ের কাছে নিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায় হত্যাকারীরা । নিহতের স্ত্রী রফিকা জানিয়েছেন, তার স্বামীকে হত্যা করেছে রোহিঙ্গা সন্ত্রাসী জাকির। তার স্বামীকে হত্যা করতে বেশ কিছুদিন ধরে সে মরিয়া হয়ে উঠেছিল।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ