সীমান্তে খর কাটতে গিয়ে বিএসএফ'র হাতে ধরা ২ বাংলাদেশি

সীমান্তে খর কাটতে গিয়ে বিএসএফ'র হাতে ধরা ২ বাংলাদেশি

অনলাইন ডেস্ক

রাজশাহীর বাঘার সীমান্তে আটক দুই শ্রমিককে ফিরিয়ে আনার ব্যাপারে বিজিবির লিখিত আবেদনের সাড়া দিয়েছে বিএসএফ। রাজশাহীর বাঘা উপজেলার আলাইপুর বিজিবির কাছে রাত সাড়ে নয়টার দিকে ম্যাসেজ পৌঁছায় বিএসএফ।

ম্যাসেজে বলা হয়েছে, বেলা ১১টায় বাংলাদেশি ২ ব্যক্তি ভারতের সীমান্তের মধ্যে অবৈধভাবে অনুপ্রবেশ করে। তাদের আটক করে দয়ারামপুর ক্যাম্পে আনা হয়।

পরে বিএসএফ বিকেল সাড়ে ৫টায় জলংগী থানায় সোপর্দ করেছে।

আটকরা হলেন- বাঘা উপজেলার মীরগঞ্জ ভানুকর গ্রামের তছির উদ্দিনের ছেলে এরাজুল ইসলাম (৫০) ও মৃত মিনু মণ্ডলের ছেলে সুমন আলী (৩৫)।

আলাইপুর বিজিবি ক্যাম্প সূত্রে জানা যায়, শনিবার বেলা ১১টার দিকে বাঘা উপজেলার সীমান্তের হরিরামপুর পদ্মা নদীর ২ নম্বর কলোনির চরে খড় কাটতে যান। এ সময় ভারতের মুর্শিদাবাদ জেলার জলংগী থানার দয়ারামপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের আটক করে।

শ্রমিক এরাজুল ইসলামের ছেলে রাসিদুল ইসলাম জানান, আমরা দরিদ্র মানুষ। শ্রমিকের কাজ করে খাই। আমার বাবাসহ ৭/৮ জন শ্রমিক হিসেবে উপজেলার সীমান্তের হরিরামপুর পদ্মা নদীর ২ নম্বর কলোনির চরে খড় কাটতে যাই। সেখান থেকে তার বাবা ও আরেকজনকে আটক করে নিয়ে যায় বিএসএফ। অন্যরা পালিয়ে এসেছেন।

আলাইপুর বিজিবি ক্যাম্পের ইনচার্জ আবু তালেব বলেন, আমাদের কাছে বিএসএফ রাত সাড়ে ৯টায় একটি ম্যাসেজের মাধ্যমে জানিয়ে দিয়েছে, ভারতের সীমান্তের মধ্যে অবৈধভাবে অনুপ্রবেশের কারণে আটক দুই ব্যক্তির নামে মামলা দিয়ে জলংগী থানায় সোপর্দ করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর