রাজধানীতে 'বন্দুকযুদ্ধে' মাদক-অস্ত্র ব্যবসায়ী নিহত

রাজধানীতে 'বন্দুকযুদ্ধে' মাদক-অস্ত্র ব্যবসায়ী নিহত

অনলাইন ডেস্ক

রাজধানীর খিলক্ষেতে একদল মাদক ও অস্ত্র ব্যবসায়ীর সঙ্গে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কথিত 'বন্দুকযুদ্ধে' একজন নিহত হয়েছেন।  

র‌্যাব জানিয়েছে, রোববার দিবাগত রাত সোয়া ১টার দিকে খিলক্ষেতে স্বদেশ প্রোপার্টি এলাকায় এ ঘটনা ঘটে । এ সময় একটি ওয়ান শুটারগান, দুটি শর্টগান, ১০টি কারতুজ ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়। নিহতের নাম মিজানুর রহমান মিন্টু ওরফে মেঘা মিন্টু (৩৪)।

 র‌্যাব বলছে,  'বন্দুকযুদ্ধে' নিহত ব্যক্তি একসঙ্গে দীর্ঘদিন ধরে মাদক ও অস্ত্র ব্যবসায় জড়িত ছিলেন।

র‌্যাব-১ এর এএসপি কামরুজ্জামান জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ জানতে পারে একদল অস্ত্রধারী মাদক ব্যবসায়ী খিলক্ষেত স্বদেশ প্রোপার্টি এলাকায় অবস্থান করছে। ওই খবরে র‌্যাব-১ এর একটি দল সেখানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে তারা।

 

এ সময় র‌্যাবও আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে এক র‌্যাব সদস্যসহ দুজনকে আহত অবস্থায় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে র‌্যাব-১ সদস্য সিপাহী রাসেলকে প্রাথমিক চিকিৎসা শেষে ঝুঁকিমুক্ত উল্লেখ করে ছাড়পত্র দেয়া হয়। তবে মাদক ব্যবসায়ী মন্টুকে মৃত ঘোষণ করেন কর্তব্যরত চিকিৎসক।

'পরে খোঁজ নিয়ে জানা যায়, নিহত মিজানুর রহমান মিন্টু দীর্ঘদিন যাবত মাদক এ অস্ত্র ব্যবসার সঙ্গে জড়িত। তার বিরুদ্ধে ৯টি মাদক, দুইটি অস্ত্র ও একটি হত্যা মামলার তথ্য পাওয়া গেছে। '

তার মরদেহ ময়নাতদন্তের জন্য খিলক্ষেত থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় খিলক্ষেত থানায় একটি মামলার প্রস্তুতি চলছে ।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল