পাটগ্রামে আ.লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ৩০

পাটগ্রামে আ.লীগের দুপক্ষের সংঘর্ষে আহত ৩০

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের পাটগ্রামে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে ৩০ জন আহত হয়েছেন। এর মধ্যে গুলিবিদ্ধ হন বেশ কয়েকজন।

সোমবার ২টা ৩০ মিনিটে শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে সম্মেলনস্থলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় নেতাকর্মী সূত্রে জানা গেছে, আগামী ডিসেম্বরে জেলা আওয়ামী লীগের সম্মেলন করতে জেলার প্রতিটি ইউনিয়ন, ওয়ার্ড ও উপজেলায় দলীয় সম্মেলন হচ্ছে।

সোমবার বিকেল ৩টায়  শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন আয়োজন করা হয়। উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় সাংসদ মো. মোতাহার হোসেন  উপস্থিত থাকবেন বলে প্রচার করা হয়। স্থানীয় সাংসদ মো. মোতাহার হোসেন ও পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রুহুল আমীন বাবুল সম্মেলনে আসার আগেই সভাপতি প্রার্থী বর্তমান শ্রীরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাশেম ও রফিকুল ইসলামের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধে। দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্লা ধাওয়ার ঘটনা ঘটে।
 

উভয়পক্ষের লোকজন ইট, পাথর, অস্ত্র, লাটি, সোটা নিয়ে সংঘর্ষে লিপ্ত হন। এ সময় পুলিশসহ ১৫ জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৩ রাউন্ট টিয়ারশেল ও ৫০ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে।

পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মহন্ত বলেন, উভয়পক্ষের সংঘর্ষ থামাতে পুলিশ ৩ রাউন্ট টিয়ারশেল ও ৫০ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রুহুল আমীন বাবুল বলেন, আসলে ওখানে আমাদের কাউন্সিল ছিল। আমি ও স্থানীয় সাংসদ মোতাহার হোসেন ওখানে যাচ্ছিলাম। পথেই শুনি দুই সভাপতি প্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষে বাধে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)