চালককে অজ্ঞান করে গাড়ি ছিনতাই তাদের কাজ

চালককে অজ্ঞান করে গাড়ি ছিনতাই তাদের কাজ

সৈয়দ নোমান, ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহ জেলার মুক্তাগাছা ও গাজীপুর জেলার শ্রীপুরে অভিযান চালিয়ে সিএনজি চালিত অটোরিকশা ও গাড়ি ছিনতাইকারী চক্রের এক নারীসহ সাত সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৪। এসময় তাদের কাছ থেকে একটি সিএনজি ও ছিনতাই কাজে ব্যবহৃত মোবাইল ফোন ও মোবাইলের সীম কার্ড উদ্ধার করা হয়।

আটকরা হলেন- আসলাম (২৬), সেলিম মিয়া (৪০), আমেনা বেগম (২৮), হুমায়ন কবির (৩২), আব্দুল লতিফ, জুলহাস (৩৮) ও রুবেল (২২)।

সোমবার (২৫ নভেম্বর) রাতে র‌্যাব-১৪’র কোম্পানী কমান্ডার মেজর শিবলী সাদিক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, সোমবার দুপুরে র‌্যাব-১৪’র ময়মনসিংহ ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলা ও গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তা এলাকায় অভিযান চালায়। এসময় ওই সাতজনকে আটক করা হয়।

পরে আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ছিনতাইকারী চক্রের সদস্যরা সংঘবদ্ধভাবে ঢাকা, গাজীপুর, টাংগাইল, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, জামালপুর, শেরপুর, নেত্রকোনাসহ আশপাশের জেলায় বিভিন্ন কৌশলে এসব
যানবাহন চালকদের জিম্মি করতো। পরে নেশাজাতীয় ওষুধ সেবন করে এবং অস্ত্রের মুখে জিম্মি করে গাড়ি ছিনতাই করে।

পরে গাড়ির মালিকদের কাছে মোবাইল ফোনে গাড়ি ফেরত দেওয়ার আশ্বাস দিয়ে বিকাশে অর্ধ লক্ষাধিক টাকা
দাবি করতো।

র‌্যাব আরও জানায়, টাকা হাতিয়ে নেওয়ার পর তারা গাড়ির কাগজ জাল-জালিয়াতির মাধ্যমে নিজেরা মালিক সেজে বিভিন্ন জায়গায় বিক্রি করত। চক্রটি র্দীঘদিন ধরেই গাড়ি ছিনতাই করে আসছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)