'উন্নয়নের পূর্বশর্ত স্থিতিশীল আইন-শৃঙ্খলা পরিস্থিতি'

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ সপ্তাহ ২০১৮ তে ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াকে বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম-সাহসিকতা) পরিয়ে দিচ্ছেন। সংগৃহীত ছবি

'উন্নয়নের পূর্বশর্ত স্থিতিশীল আইন-শৃঙ্খলা পরিস্থিতি'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মাটিতে জঙ্গি, সন্ত্রাসী ও যুদ্ধাপরাধীদের কোনো স্থান নেই। সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী বিরাট ভূমিকা রাখছে।

সোমবার সকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে পাঁচ দিনব্যাপী পুলিশ সপ্তাহ-২০১৮'র উদ্বোধনকালে তিনি একথা বলেন। এদিন ২০১৭ সালে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে পুলিশ বাহিনীর ১৮২ জন সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক- বিপিএম, বিপিএম-সেবা, রাষ্ট্রপতির পুলিশ পদক- পিপিএম ও পিপিএম-সেবা প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পদকপ্রাপ্তদের মধ্যে ৩০ জন বিপিএম ও ৭১ জন পিপিএম পদক গ্রহণ করেন। এছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ জন পুলিশ সদস্যকে বিপিএম-সেবা এবং ৫৩ জনকে পিপিএম-সেবা পুরষ্কার দেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, 'সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধে আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী বিরাট ভূমিকা রেখেছে। এজন্য তাদের ধন্যবাদ জানাই।

আমরা মনে করি, কোনো দেশের উন্নয়নের পূর্বশর্ত হলো স্থিতিশীল আইন-শৃঙ্খলা পরিস্থিতি। সেজন্য আইন-শৃঙ্খলা বাহিনীর কার্যক্রমকে আরও গতিশীল করতে সরকার উদ্যোগ নিয়েছে। '

এবছর পুলিশ সপ্তাহের প্রতিপাদ্য ‘জঙ্গি ও মাদকের প্রতিকার, বাংলাদেশ পুলিশের অঙ্গীকার’।

সম্পর্কিত খবর