আরিফুর রহমানকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে এফজেএফের সমাবেশ

আরিফুর রহমানকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে এফজেএফের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

বহুল প্রচারিত দৈনিক ঢাকা টাইমস এর সম্পাদক এবং ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশনের (এফজেএফ) উপদেষ্টা আরিফুর রহমান দোলনকে চাঁদার দাবিতে প্রাণনাশের হুমকি দেওয়ার প্রতিবাদে ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশনের (এফজেএফ) উদ্যোগে আজ ২৬ নভেম্বর মঙ্গলবার সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশনের (এফজেএফ) সভাপতি লায়েকুজ্জামানের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক অমরেশ রায় এর পরিচালনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ।

স্বাগত বক্তব্য রাখেন ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশনের (এফজেএফ) সহ-সভাপতি আছাদুজ্জামান। সংহতি জানিয়ে আরও বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কার্যনির্বাহী সদস্য শেখ মামুনুর রশীদ, সিনিয়র সাংবাদিক শাহনেওয়াজ দুলাল, শরিফুল ইসলাম বিলু, মানিক লাল ঘোষ, শেখ জামাল হোসাইন, নুরুল ইসলাম হাসিব, ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশনের (এফজেএফ) সাবেক সাধারণ সম্পাদক আলী আজম প্রমুখ।

বক্তারা বলেন, গত ২৩ নভেম্বর শীর্ষ সন্ত্রাসী শাহাদাত পরিচয়ে আরিফুর রহমান দোলনকে ফোন করে চাঁদা চাওয়া হয়। এর দুই দিনের মাথায় ২৫ নভেম্বর আরেক শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে আবারও তাকে ফোন করে চাঁদা দাবি করা হয়। টাকা না পেলে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। এ দুইটি ঘটনায় ঢাকা টাইমস সম্পাদক রমনা মডেল থানায় দুটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

এরপরও পুলিশ ও প্রশাসন থেকে এ বিষয়ে কার্যকর কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। আগামী ৭২ ঘণ্টার মধ্যে হুমকিদাতা সন্ত্রাসীদেও চিহ্নিত করে গ্রেপ্তার ও বিচারের আওতায় আনা না হলে সাংবাদিক সমাজ কঠোর ও বৃহত্ত্বর কর্মসূচি দিতে বাধ্য হবেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল