সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ১২ মিনিট আগে

হলি আর্টিজান মামলা

আসামি আইএসের টুপি পড়ে আদালতে!

অনলাইন ডেস্ক

আসামি আইএসের টুপি পড়ে আদালতে!

বহুল আলোচিত রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা মামলার রায় ঘোষণা করেছেন আদালত। বুধবার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এ রায় ঘোষণা করেন।

এ সময় ৮ আসামির মধ্যে এক আসামির মাথায় জঙ্গি সংগঠন আইএস'র টুপি পরিহিত ছিলেন। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে সমালোচনাও শুরু হয়ে গেছে। যেখানে প্রশ্ন তোলা হচ্ছে, কিভাবে কারাবেষ্টনীর মধ্যে তার মাথায় এই টুপিটা এলো? কিভাবে সে এই টুপি পড়ে আদালতে ঢোকার অনুমতি পেল?

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে আদালতে আনার সময় কারও মাথায় এমন টুপি ছিল না। বের হওয়ার সময় রাকিবুলের মাথায় এই টুপি দেখা যায়। কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আনা এসব জঙ্গিরা আইএসের প্রতীক সংবলিত টুপি কোথায় পেলেন তা নিয়ে উপস্থিত সবার মধ্যে বিস্ময় ও প্রশ্ন তৈরি হয়। 

এরা কারাগার থেকে এ টুপি নিয়ে এসেছেন নাকি আদালতে আনার সময় বা আনার পর কোনোভাবে তাদের কাছে এই টুপি এসেছে এ নিয়েও আদালত চত্বরে আলোচনা চলছিল। এই বিষয়ে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, ‘এটি আমরা দেখেছি, ছবিও দেখেছি। আমরা বিস্মিত হয়েছি। কারাগার থেকে আনার সময় আসামিদের তল্লাশি করে দেখা হয়, তাদের সঙ্গে কি আছে তা দেখা হয়। এ ধরনের টুপি তাদের কাছে কিভাবে গেল, বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হবে।’ 

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ

মন্তব্য