এমপি লিটন হত্যা মামলার রায় আগামীকাল

এমপি লিটন হত্যা মামলার রায় আগামীকাল

অনলাইন ডেস্ক

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের ক্ষমতাসীন দলের সাবেক এমপি মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার রায় আগামীকাল বৃহস্পতিবার।  

গত ১৮ ও ১৯ নভেম্বর দুইদিন রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষ হলে গাইবান্ধা জেলা ও দায়রা জজ দিলীপ কুমার ভৌমিক ২৭ নভেম্বর বৃহস্পতিবার রায়ের দিন ধার্য করেন।

রায়ে হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ সাজা আশা করছেন এমপি লিটনের স্বজনরা।

মঞ্জুরুল ইসলাম লিটনের স্ত্রী খুরশিদ জাহান স্মৃতি বলেন, লিটনকে হত্যায় অভিযুক্ত প্রধান আসামি কাদের খাঁনসহ অন্য আসামিদের ফাঁসির আদেশ চাই।

আদালতের কাছে এ মামলায় ন্যায়বিচার আশা করছি।

মামলার বাদী ও এমপি লিটনের বোন ফাহমিদা বুলবুল কাকলী বলেন, পরিকল্পিত এ হত্যাকাণ্ডে অভিযুক্তরা সবাই তাদের অপরাধ স্বীকার করেছে। আদালত সবার সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করেই রায় দেবেন বলে আশা করছি।

আদালতে সাক্ষী ও হত্যার মূল পরিকল্পনাকারী সাবেক এমপি কর্নেল (অব:) আবদুল কাদের খাঁনসহ অভিযুক্ত ৮ আসামির মধ্যে ৬ জনের উপস্থিতিতে যুক্তিতর্ক শেষ হয়।

পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শফিকুল ইসলাম শফিক বলেন, ‘মামলার এজাহার, আসামি-সাক্ষীদের স্বীকারোক্তি জবানবন্দি, অস্ত্র উদ্ধারসহ নানান দিক আলোকপাত করে আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে। যুক্তিতর্ক শেষে ২৮ নভেম্বর মামলার রায় ঘোষণার দিন ধার্য হয়।  

চাঞ্চল্যকর হত্যা মামলায় আদালতে অভিযুক্তদের ফাঁসিসহ সব্বোর্চ শাস্তি পাবেন বলে আশা করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

তবে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুল হামিদ বলেন, ‘এমপি লিটনকে যেভাবে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছে ঠিক তেমনি আসামি কাদের খাঁনকে এ মামলায় ফাঁসানো হয়েছে। হত্যা ঘটনার সময় কাদের খাঁন দেশের বাইরে ছিলেন। মামলার সঠিক তদন্ত ও আদালত সঠিক বিচার করলে আসামি নির্দোষ প্রমাণিত হবে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল