ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে গণধোলাই শিকার ৩ পুলিশসহ ৪ জন

ইয়াবা দিয়ে ফাঁসাতে গিয়ে গণধোলাই শিকার ৩ পুলিশসহ ৪ জন

নিজস্ব প্রতিবেদক

টাঙ্গাইলের সখিপুরে নিরীহ ব্যক্তির পকেটে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টাকালে মির্জাপুরের বাশতৈল পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত ইনচার্জ এএসআই রিয়াজুলসহ চার পুলিশ সদস্যকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। পরে পুলিশ তাদের ২৫ পিস ইয়াবাসহ আটক করে থানায় নিয়ে আসে।

টাঙ্গাইলের মির্জাপুরের বাশতৈল ফাঁড়ির পুলিশ সদস্যরা পাশ্ববর্তী উপজেলা সখিপুরের ভাতকুড়াচালার ফরহাদ মিয়ার ছেলে বজলুকে দীর্ঘদিন ধরে নিরীহ মানুষকে ইয়াবা দিয়ে ফাঁসানোর জন্য নানা প্রলোভন ও চাপ প্রয়োগ করত। এতে বজলু রাজি না হওয়ায় তাকে নানা ভয়ভীতি দেখায় তারা।

এর ধারাবাহিকতায় গতকাল বিকালে বাঁশতৈল ফাঁড়ির ইনচার্জ রিয়াজুল ইসলামের নেতৃত্বে কনস্টেবল গোপাল সাহা, মো. রাসেল, তোজাম্মেল, হালিম ও সোর্স হাসান মিয়া সাধারণ মানুষকে ইয়াবা দিয়ে ফাঁসানোর জন্য বজলুকে চাপ প্রয়োগ করে। এসময় বজলু রাজি না হওয়ায় তাকে পকেটে ইয়াবা দিয়ে ফাঁসানোর চেষ্টা করে তারা।  

বিষয়টি আগেই স্থানীয়দের অবহিত করে রাখে বজলু। পুলিশের প্রতিনিয়ত অনৈতিক কর্মকান্ডে ক্ষোভে ফুঁসে ছিলো তারা।

বিষয়টি স্থানীয়রা টের পেয়ে পুলিশ সদস্যদের আটক করে রাজাবাড়ি বাজারে নিয়ে যায়। এসময় পালিয়ে যায় তোজাম্মেল ও হালিম নামের দুই পুলিশ সদস্য। পরে উত্তেজিত জনতা গণধোলই দিয়ে একটি কক্ষে আটকে রাখে তাদের। উদ্ধার করা হয় মানুষকে ফাঁসানোর জন্য আনা ২৫ পিস ইয়াবা।  

পরে খবর পেয়ে ঘটনাস্থলে আসে সখিপুর এবং মির্জাপুর থানা পুলিশ। একই কায়দায় শতশত মানুষের কাছ থেকে লাখ লাখ টাকায় হাতিয়ে নেয়ায় অভিযোগ স্থানীয়দের। অতিষ্ট হয়েই গণধোলাই দিয়েছে বলে দাবী এলাকাবাসী। স্থানীয়দের দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দিলে শান্ত হয় উত্তেজিত জনতা।

এভাবে যেন আর কোন মানুষকে মাদক দিয়ে ফাঁসাতে না পারে তার জন্য অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন বজলু। ঘটনার সত্যতা স্বীকার করলেও গণধোলাই এর বিষয়টি অস্বীকার করে সখিপুর থানার অফিসার ইনচার্জ মো.আমির হোসেন বলেন, তাদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ঘটনায় সখিপুর থানা পুলিশের উপ-পরিদর্শক আইনুল হক বাদী হয়ে ৬ জনের বিরুদ্ধে মাদক মামলা দায়ের করেছে। অপর পলাতক দুই পুলিশ সদস্যকে গ্রেপ্তারে অভিযান চলছে বলেও জানিয়েছে পুলিশ।  

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ