মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ | আপডেট ২০ মিনিট আগে

চলন্ত বাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের চেষ্টা

অনলাইন ডেস্ক

চলন্ত বাসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের চেষ্টা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক ছাত্রীকে যাত্রীবাহী বাসে ধর্ষণের চেষ্টা করেছেন চালকের দুই সহকারী। এই ঘটনায় বাসচালক ও সহকারীকে এখনো আটক করা সম্ভব হয়নি। গত বুধবার বেলা সাড়ে তিনটার দিকে নগরের বহদ্দারহাট এলাকায় এ ঘটনাটি ঘটে। ঘটনার বর্ণনা দিয়ে বুধবার সন্ধ্যায় ফেসবুকে একটি স্ট্যাটাস দেন তিনি। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত পোস্টটি শতাধিক শেয়ার হয় স্ট্যাটাসটির। 

তিনি পটিয়ায় বোনের বাসায় বেড়াতে গিয়েছিলেন। সেখান থেকে বুধবার বিকেলে নগরের ২ নম্বর গেট এলাকায় ফিরে আসতে সোহাগ নামের একটি বাসে ওঠেন। বাসে তেমন ভিড় ছিল না। তিনি গাড়ির সহকারীকে জিজ্ঞেস করেন বাসটি বহদ্দারহাট যাবে কিনা। উত্তরে সহকারী বললেন যাবে। বাসে চালকের সহকারী ছিলেন দুজন। একজন দরজার সামনে দাঁড়িয়েছিলেন, আরেকজন টাকা তুলছিলেন। ভাড়া নিতে এলে সেই ছাত্রী জিজ্ঞেস করেন, ২ নম্বর গেট এলাকায় যেতে চাইলে কোথায় নামলে হবে। সহকারী বললেন বহদ্দারহাট এলাকায় নামতে। 

এরপর একটা জায়গায় এসে বাস দাঁড়ায় এবং যাত্রীরা নেমে যেতে থাকেন। তিনি নেমে যেতে চাইলে তারা নিষেধ করেন এবং ২ নম্বর গেটে নামিয়ে দেওয়ার কথা বলেন। পরে হঠাৎ করে চালকের সহকারীরা বাসের দরজা বন্ধ করে দেন। এতে সেই ছাত্রী ভয় পেয়ে চিৎকার করতে থাকেন। সহকারীরা এসে তার মোবাইল ছিনিয়ে নেন এবং তাকে ধাক্কা দেন। পাশাপাশি পরনের থাকা হিজাব খুলে নেওয়ার চেষ্টা করেন। কিন্তু চিৎকারের কারণে ড্রাইভার তাকে ছেড়ে দেওয়ার নির্দেশ দেন। শেষে বাস থামিয়ে তাকে নামিয়ে দেওয়া হয়।

সে ছাত্রী এ ঘটনায় জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ে প্রক্টর এস এম মনিরুল হাসান বলেন, ঘটনাটি জানার পর উপাচার্যের সঙ্গে কথা হয়েছে তাদের। ওই ছাত্রীর সঙ্গে কথা বলে ব্যবস্থা নেবেন প্রশাসন। তবে এ ঘটনায় কোনো লিখিত অভিযোগ পাননি বলে জানান চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ

মন্তব্য