হুমকি দিয়ে নিজেদের হাস্যস্পদ করবেন না: হাছান মাহমুদ

হুমকি দিয়ে নিজেদের হাস্যস্পদ করবেন না: হাছান মাহমুদ

অনলাইন ডেস্ক

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ  বলেছেন, হুমকি দিয়ে আর নিজেদের হাস্যস্পদ করবেন না বরং খালেদা জিয়ার মুক্তির জন্য আদালতে চেষ্টা করুন।

আজ শুক্রবার (২৯ নভেম্বর) দুপুরে ঢাকায় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ‘৯ম এনএসইউ ক্যারিয়ার ফেয়ার’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

‘আগামী ৫ ডিসেম্বরের মধ্যে খালেদা জিয়াকে মুক্তি না দিলে বিএনপি সরকার উৎখাতের আন্দোলনে যাবে’ বিএনপির এমন ঘোষণার প্রতি সাংবাদিকরা তথ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, বিএনপির এ ধরনের আন্দোলনের হুমকি আমরা গত সাড়ে ১০ বছর ধরে শুনে আসছি।  

বুধবার (২৮ নভেম্বর) তারা যা বলেছে, তার অর্থ হলো- তারা আইন মানে না, আদালত মানে না এবং এটাও বোঝে না যে, খালেদা জিয়ার মুক্তির বিষয়টি সরকারের হাতে নয়।

 

তথ্যমন্ত্রী ব্যাখ্যা করে বলেন, খালেদা জিয়া দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত আসামি হিসেবে সাজাভোগ করছেন। এটি সম্পূর্ণভাবে আদালতের বিষয়। নিম্ন আদালত তাকে ৫ বছর সাজা দিয়েছিল, আপিলের পর উচ্চ আদালত তাকে ১০ বছর সাজা দেন। তার মুক্তির একমাত্র পথ হচ্ছে- হয় জামিন, নয়তো খালাস পাওয়া।

এছাড়া তার মুক্তির কোনো সুযোগ নেই বা সরকারের হাতেও কিছু নেই।

এনএসইউ’র উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় গ্রান্ট কমিশনের চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ, এনএসইউ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনজীর আহমেদ, ক্যারিয়ার ফেয়ার পরিচালক অধ্যাপক মো. খসরু মিয়া প্রমুখ।  

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল