উগ্রবাদীরা ধর্মীয় অনুভূতি কাজে লাগিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে: শিল্পমন্ত্রী

উগ্রবাদীরা ধর্মীয় অনুভূতি কাজে লাগিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে: শিল্পমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, অতি ধার্মিক লোকদের প্রতি নজর রাখতে হবে। যাতেকরে এর নেপথ্যে যেন কোন অপশক্তি গড়ে উঠতে না পারে। কারণ ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে উগ্রবাদীরা দেশে বিশৃঙ্খলা করে, আতঙ্ক সৃষ্টি করে। হলি আর্টিজেনের হামলা তারই প্রমাণ।

তাই দেশের উন্নয়নকে যারা বাধাগ্রস্থ করবে তারা দেশের শত্রু।  

শুক্রবার দুপুরে নরসিংদীর বেলাব উপজেলার উয়ারী-বটেশ্বর পশ্চিমপাড়া গ্রামে একটি প্রত্নতাত্ত্বিক জাদুঘরের নির্মাণ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপনকালে তিনি এসব কথা বলেন।  

এসময় দলীয় নেতাকর্মীদের প্রতি হুশিয়ারী উচ্চারণ করে তিনি বলেন, দলের নেত্রীবৃন্দের মধ্যে কোন বিভাজন মেনে নেওয়া হবে না। ব্যক্তিগত স্বার্থে একে অপরের বিরুদ্ধে কাদা ছোড়াছুড়ি করলে দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ণ হবে।

উন্নয়ন বাধাগ্রস্থ হবে। তাই গ্রুপিং এর কারণে উন্নয়নে বাধাগ্রস্থ হলে কারো ক্ষমা হবে না।  

মন্ত্রী আরো বলেন, উয়ারী বটেশ্বর এই অঞ্চলের সমৃদ্ধ ইতিহাসের ধারক। এর মাধ্যমে প্রমাণ হয় এই অঞ্চল বহু বছর আগে থেকেই ব্যবসা বাণিজ্যের জন্য সমৃদ্ধ ছিল। সেই উজ্জল ইতিহাসকে নতুন প্রজন্মের নিকট তুলে ধরবে গঙ্গাঋদ্ধি জাদুঘর। এ থেকে ব্যবসা বাণিজ্য ও শিল্পে উৎসাহিত হবে ভবিষ্যত প্রজন্ম। বাস্তবায়িত হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ, যা বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহাপরিকল্পনা ডেল্টা প্লান হাতে নিয়েছেন।

অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন ভূঁইয়ার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নরসিংদী ২ আসনের সাংসদ আনোয়ারুল আশরাফ খান দিলিপ, নরসিংদী ৩ আসনের সাংসদ জহিরুল হক ভূঁইয়া মোহন, ঐতিহ্য অন্বেণের ভারপ্রাপ্ত  চেয়ারম্যান ড. নূহ-উল-আলম লেলিন, পর্যটন করপোরেশনের চেয়ারম্যান রাম চন্দ্র দাস,জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ারুল নাসের ও নরসিংদী পৌর মেয়র কামরুজ্জামান কামরুলসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।  

নরসিংদী জেলা পরিষদ প্রায় ৭ কোটি ৮ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করতে যাচ্ছে গঙ্গাঋদ্ধি নামের এই জাদুঘরটি।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল