বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৯ মিনিট আগে

সিনিয়র সহসভাপতি থেকে পূর্ণ সভাপতি মান্নাফী

অনলাইন ডেস্ক

সিনিয়র সহসভাপতি থেকে পূর্ণ সভাপতি মান্নাফী

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন আবু আহম্মেদ মান্নাফী। তিনি আগের কমিটির সিনিয়র সহসভাপতি ছিলেন।

শনিবার বিকেলে রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে তাকে নির্বাচিত করা হয়।

সূত্র জানায়,  কিশোরগঞ্জের বাজিতপুরের সন্তান আবু আহম্মেদ মান্নাফী ১৯৪৮ সালে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নেন। ১৯৯৫ সালে রাজধানীতে মেয়র হানিফের নেতৃত্বে জনতার মঞ্চে নেতৃত্ব দেন তিনি।

১৯৬৭ সালে বর্তমান ওয়ারী থানা তখন ওয়ারী ইউনিয়ন পরিষদে অন্তর্ভুক্ত। আবু আহমেদ মান্নাফী সেই ওয়ারী ইউনিটের সাধারণ সম্পাদক হিসেবে রাজনীতির নেতৃত্বে আসেন।

১৯৯২ সালে থেকে তিনি সূত্রাপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং পরে সভাপতির দায়িত্ব পালন করেন। সবশেষ তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ছিলেন।

এদিকে এ সম্মেলন ঘিরে দিনভর চলে সাজ সাজ রব। সম্মেলন ১১টায় শুরু হলেও সকাল থেকেই রাজধানী ঢাকার বিভিন্ন থানা, ওয়ার্ড ও পাড়া মহল্লা থেকে বাসে, ট্রাকে, পিকআপ, রিকশা ও মোটরসাইকেলে নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যান অভিমুখে ছুটে আসেন।

সম্মেলন উপলক্ষে স্লোগানে স্লোগানে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানের চৌহদ্দি মুখরিত হয়ে ওঠে। দীর্ঘ সাত বছর পর ঢাকা মহানগর আওয়ামী লীগের এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য