বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ১১ মিনিট আগে

মুজিববর্ষ উপলক্ষে নিউইয়র্কে ‘শ্রেষ্ঠ সন্তান-দ্য সুপ্রিম’ গানের পোস্টার প্রদর্শনী

এনআরবি নিউজ, নিউইয়র্ক

মুজিববর্ষ উপলক্ষে নিউইয়র্কে ‘শ্রেষ্ঠ সন্তান-দ্য সুপ্রিম’ গানের পোস্টার প্রদর্শনী

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্মশত বার্ষিকী তথা ‘মুজিব বর্ষ’ উপলক্ষে রচিত গান ‘শ্রেষ্ঠ সন্তান-দ্য সুপ্রিম’র পোস্টার প্রদর্শনীতে অংশ নিলেন নিউইয়র্কে বসবাসরত মুক্তিযোদ্ধা এবং কণ্ঠযোদ্ধারা।

গানটি রিলিজ করা হবে ১৭ মার্চ অর্থাৎ মুজিববর্ষের প্রথম দিনেই। স্বা

ধীন বাংলা বেতারকেন্দ্রের শিল্পী অর্থাৎ কণ্ঠযোদ্ধা শহীদ হাসানের অনুরোধে গানটি লিখেছেন ওয়াশিংটন ডিসিতে বসবাসরত লেখক-সাংবাদিক শিব্বির আহমেদ। প্রথমে সুর করেছিলেন শহীদ হাসান। পরবর্তীতে তা আরও হৃদয়গ্রাহী করতে সুর করেন এই প্রজন্মের জনপ্রিয় শিল্পী ও সুরকার বিবেক মজুমদার। আর কন্ঠ দিয়েছেন অঙ্কুর মাহমুদ, শাহনাজ চিত্রা, তুহিন আসাদ, পপি আকতার, শুভেন্দু দাস শুভ, সুমি খান টুম্পা এবং বিবেক মজুমদার।

২৮ নভেম্বর বৃহস্পতিবার রাতে ‘থ্যাঙ্কসগিভিং ডে’ আমেজে নিউইয়র্কে পালকি পার্টি সেন্টারে ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’র ব্যানারে ‘শ্রেষ্ঠ সন্তান-দ্য সুপ্রিম’ শীর্ষক এই পোস্টার প্রদর্শনীতে অংশ নেওয়া মুক্তিযোদ্ধার মধ্যে ছিলেন মেজর (অব.) মঞ্জুর আহমেদ বীর প্রতিক, কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায় এবং শহীদ হাসান, মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, মুক্তিযোদ্ধা রেজাউল বারি, মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধুরী, মুক্তিযোদ্ধা সানাউল্লাহ, মুক্তিযোদ্ধা এম এ আওয়াল, মুক্তিযোদ্ধা ফারুক হোসেন এবং মুক্তিযোদ্ধা-সাংবাদিক লাবলু আনসার। 

ভয়েস অব আমেরিকার সাংবাদিক আকবর হায়দার কিরণের সঞ্চালনায় এ অনুষ্ঠানে গানের প্রেক্ষাপট এবং প্রয়োজনীয়তা আলোকে বক্তব্য রাখেন গানটির গীতিকার  শিব্বির আহমেদ এবং কণ্ঠযোদ্ধা শহীদ হাসান। 

শুভেচ্ছা বক্তব্যকালে জাতিসংঘে বাংলাদেশ মিশনের ফার্স্ট সেক্রেটারি  (প্রেস) নূর এলাহি মিনা এবং প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার বলেছেন, মুজিববর্ষে দেশ ও প্রবাসে প্রতিটি অনুষ্ঠানে গানটি বাজানো যেতে পারে। এর মধ্যদিয়ে উজ্জীবনী শক্তির সঞ্চার ঘটবে এবং গানে গানে বঙ্গবন্ধুর চেতনা হৃদয়ে শিহরণ জাগাবে। 

অতিথিদের মধ্যে আরও ছিলেন কমিউনিটি লিডার এবং ডেমক্র্যাটিক পার্টির সংগঠক মোহাম্মদ এন মজুমদার, ডেমক্র্যাটিক পার্টির তৃণমূলের সংগঠক ফাহাদ সোলায়মান, ফখরুল ইসলাম দেলোয়ার এবং জয় চৌধুরী। 

অতিথির সারিতে প্রেসক্লাবের কর্মকর্তাগণের মধ্যে ছিলেন সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, কোষাধ্যক্ষ মোহাম্মদ আবুল কাশেম, যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ, সাংগঠনিক সম্পাদক কানু দত্ত, প্রচার সম্পাদক শাহ ফারুক, নির্বাহী সদস্য শিব্বির আহমেদ, তপন চৌধুরী, নির্বাচন কমিশনার জাহেদ শরিফ, সদস্য পপি চৌধুরী, মোহাম্মদ হোসেন দীপু, আমজাদ হোসেন, নিহার সিদ্দিকী, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের ভাইস প্রেসিডেন্ট হারুন ভূঁইয়া, কোষাধ্যক্ষ আলিম খান, প্রচার সম্পাদক শুভরায়, সদস্য শাহ জে চৌধুরী, কমিউনিটি এ্যাক্টিভিস্ট মিনহাজ আহমেদ সাম্মু, নেক্সট ড্রিম এলএলসি’র সিইও খালেদ মাহমুদ, কেয়ার৩৬৫ এর মার্কেটিং ম্যানেজার নিলুফা শিরিন, জামালপুর জেলা সমিতির নেতা শাহীন খান, বাংলাদেশ সোসাইটির নেতা হাসান জিলানী, জেবিবিএ’র সেক্রেটারি কামরুজ্জামান কামরুল, বিজনেস এসোসিয়েশনের নেতা বিল্লাল চৌধুরী, জাতীয় পার্টির সেক্রেটারি আবু তালেব চৌধুরী চান্দু, শো-টাইম মিউজিকের আলমগীর খান আলমসহ বিভিন্ন শ্রেণি ও পেশার প্রবাসীরা।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য