সরকার কী ভাত খাওয়া বাদ দিতে বলবে?

সরকার কী ভাত খাওয়া বাদ দিতে বলবে?

অনলাইন ডেস্ক

সরকারকে ‌‘ভোটারবিহীন’ আখ্যা দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মানুষের দৈনন্দিন জীবনের সুখ-শান্তি কেড়ে নিচ্ছে বর্তমান ভোটারবিহীন সরকার।

মঙ্গলবার দলের নয়াপল্টনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম বলেন, পেঁয়াজের মূল্য এখন ২২০-২৩০ টাকা। সরকার দাম নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে মানুষকে পেঁয়াজ খেতে নিষেধ করছে। এখন চালের দাম কেজিতে ১০-১৫ টাকা এবং আটার দাম ৫-১০ টাকা বেড়েছে।

তাহলে সরকার কী জনগণকে ভাত খাওয়া বাদ দিতে বলবে? ভোজ্যতেলের দাম বেড়েছে। তাহলে কি তেল খাওয়া বাদ দিতে হবে?

‘জনগণ কী খাবে, কী খাবে না তা নির্ধারণ করে দেওয়ার দায়িত্ব সরকারের না। এর অর্থ সরকার বাজার নিয়ন্ত্রণে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে’ মন্তব্য করেন ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালের নির্বাচনের জনসভাগুলোতে প্রচার করেছেন, ‘১০ টাকা সের চাল খাওয়াব, ঘরে ঘরে চাকরি দেব।

’ এখন বাজারে প্রতি কেজি চাল ৫৯-৬০ টাকা। পেঁয়াজের দাম ২২০-২৩০ টাকা। এমনকি পেঁয়াজের পাতার কেজি এখন ১০০ টাকা। গত এক বছরের হিসাবে দেখা গেছে, গত এক বছরে সবকিছুর দাম বেড়েছ ৪৩৭ গুণ।

বিএনপির মহাসচিব বলেন, বর্তমান মিডনাইট সরকারের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই। কারণ তাদের সরকার গঠনে জনগণের ভোটের দরকার হয়নি, ভবিষ্যতেও হবে না। তারা নির্বাচনের খোলসে দলীয় আইনশৃঙ্খলাবাহিনী ও প্রশাসনের ঘাড়ে ভর করে গায়ের জোরে পুনরায় সরকার গঠন করতে চায়। কিন্তু জনগণ তাঁদের এই গণবিরোধী ষড়যন্ত্র আর বরদাশত করবে না। আগামী নির্বাচনে জনগণ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করে তাদের উচিত শিক্ষা দেবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)