আ.লীগের দুপক্ষের দ্বন্দ্বে পণ্ড সম্মেলন ও কর্মীসভা

আ.লীগের দুপক্ষের দ্বন্দ্বে পণ্ড সম্মেলন ও কর্মীসভা

বেলাল রিজভী, মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে আওয়ামী লীগের দুপক্ষের দ্বন্দ্বের কারণে সম্মেলন ও কর্মীসভা পণ্ড হয়ে গেছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, মাদারীপুরে একই স্থানে আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই পক্ষ সম্মেলন ও কর্মী সভা ডাকায় বিশৃঙ্খলার আশঙ্কায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে অনুষ্ঠান বন্ধ করে দেয় পুলিশ।

এদিকে আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন ও কর্মীসভা নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সংশ্লিষ্ঠ একাধিক সূত্রে জানা গেছে, মাদারীপুরে দীর্ঘদিন থেকে জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন মোল্লার সাথে সাবেক মন্ত্রী শাজাহান খানের দ্বন্দ্ব চলে আসছে। এর জের ধরেই দুই পক্ষ একই স্থানে অনুষ্ঠানের আয়োজন করে।  

দলীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে মাদারীপুর সদর উপজেলার ধুরাইল ইউনিয়নের খালাসি কান্দি একতা বাজার এলাকায় সাহাবুদ্দিন মোল্লা সমর্থিত স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আয়োজন করে। একই স্থানে শাজাহান খান সমর্থিত ধুরাইল ইউনিয়ন আওয়ামী লীগও কর্মীসভার আয়োজন করে।

এতে এলাকায় উত্তেজনা বিরাজ করায় পুলিশ দুপক্ষের অনুষ্ঠানই বন্ধ করে দেয়।

মাদারীপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ও সাহাবুদ্দিন মোল্লা সমর্থিত নেতা মিরাজ হোসেন খান বলেন, আমরা ১৫দিন আগে থেকে সম্মেলনের প্রস্তুতি নিয়ে প্রশাসনের অনুমতিও নিয়েছি। কিন্তু হঠাৎ করেই শাজাহান খানের
লোকজন আমাদের সম্মেলন পণ্ড করার জন্য একই স্থানে কর্মীসভা আয়োজনের প্রস্তুতি নেয়।

এ কারণে প্রশাসন দুই পক্ষের অনুষ্ঠান আয়োজন বন্ধ করে দিয়েছে।

ধুরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও শাজাহান খান সমর্থিত নেতা মাহবুব হাওলাদার বলেন, আমরা সাবেক
মন্ত্রী শাজাহান খানকে প্রধান অতিথি করে অনুষ্ঠানের আয়োজন করেছিলাম কিন্তু প্রশাসন আমাদের অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে।

মাদারীপুর সদর থানার ওসি সওগাতুল আলম বলেন, একই স্থানে দুপক্ষের অনুষ্ঠান আয়োজন করে। পরে বিশৃঙ্খলার আশঙ্কায় দুপক্ষই তাদের অনুষ্ঠান প্রত্যাহার করে নেয়। তাই অনুষ্ঠান হয়নি। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)