খালেদা জিয়ার এই অসুস্থতা আগে থেকেই: প্রধানমন্ত্রী

খালেদা জিয়ার এই অসুস্থতা আগে থেকেই: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে ভালো আছেন এবং রাজার হালে আছেন। খালেদা জিয়ার এই অসুস্থতা আগে থেকেই। বিভিন্ন সময় তাকে হুইল চেয়ারে চলাচল করতে দেখা গেছে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

বুধবার (৪ ডিসেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের জাতীয়  কমিটির সভায় তিনি এসব কথা বলেন।  

তিন বছর পর দলের এই ফোরামটির সভা অনুষ্ঠিত হচ্ছে। এর আগে, ২০১৬ সালের ১৫ অক্টোবর ২০তম জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে আওয়ামী লীগের জাতীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়।

সভায় শেখ হাসিনা বলেন, খালেদা জিয়া যে অসুস্থ, সেটি তো পুরনো খবর।

তিনি যখন ১৯৯১ সালে ক্ষমতায় আসেন, তখন আমেরিকায় গিয়ে পায়ের নি-ক্যাপ রিপ্লেস করেছিলেন, অপারেশনও হয়। তারপর আবার সৌদি আরবে অপারেশন করান। খালেদা জিয়া যখন বিদেশে গেছেন, তখন তো হুইল চেয়ারে শপিং করতেন।

প্রধানমন্ত্রী বলেন, ফালু হুইল চেয়ার ঠেলত, আর খালেদা জিয়া শপিং করত। সে (খালেদা জিয়া) যখন হজে যায়, তখন ফালু হুইল চেয়ার ঠেলেছে, খালেদা জিয়া হজ করেছে। কাজেই এই যে হুইল চেয়ারে বসা, এটি নতুন কিছু না। এটি তো আমরা বহু যুগ ধরে দেখে আসছি। তারপরও আবার তার জন্য আন্দোলন। তিনি এতিমের অর্থ আত্মসাৎ করেছেন।

আল্লাহ তো বলে দিয়েছেন— যে এতিমের অর্থ আত্মসাৎ করে, আল্লাহ নিজেই তার ব্যবস্থা নেন।

কারাগারে খালেদা জিয়ার সুযোগ-সুবিধা প্রসঙ্গে আওয়ামী লীগ সভাপতি বলেনন, পৃথিবীর কোনো দেশ কি এই দৃষ্টান্ত দেখাতে পারবে যে কোনো সাজাপ্রাপ্ত আসামিকে সেবার জন্য তার নিজস্ব কাজের বুয়া দেওয়া হয়? সেটিও কিন্তু খালেদা জিয়া কারাগারে বসে পাচ্ছেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল