ধর্মঘটে যেতে পারেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা

ধর্মঘটে যেতে পারেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা

অনলাইন ডেস্ক

এবার দক্ষিণ আফ্রিকা ক্রিকেটে ধর্মঘটের আভাস পাওয়া যাচ্ছে। প্রোটিয়া ক্রিকেটাররা খুব শিগগিরই তাদের দাবি আদায়ে ধর্মঘট ডাকতে পারেন বলে বিশ্ব মিডিয়া আশঙ্কা করছে।

এমন খবরে নড়েচড়ে বসেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটারস অ্যাসেসিয়েশন (সাকা)। আগামী শুক্রবার সংস্থাটি প্রোটিয়া ক্রিকেটারদের সঙ্গে বসতে চেয়েছে।

দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারদের ধর্মঘটের কারণ জানা না গেলেও একাধিক গণমাধ্যম জানায়, ঘরোয়া লিগ, তৃণমূল থেকে ক্রিকেটার তুলে আনার বিভিন্ন ইস্যুতে দাবি জানাতে পারেন ক্রিকেটাররা।

সাকা’র প্রধান নির্বাহী টনি আইরিশ এ ব্যাপারে বলেছেন, ‘আমরা ক্রিকেটারদের সঙ্গে খুব শিগগিরই বসতে যাচ্ছি। সেখানে বোর্ডের পক্ষ থেকেও প্রতিনিধি থাকবেন। আমরা দুই পক্ষকে নিয়ে আগামী শুক্রবার বসতে চেয়েছি।

আশা করছি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট সঠিক পথেই যাবে। কারণ আমরা দীর্ঘ ১৭ বছর ধরেই ক্রিকেটার আর বোর্ডের সঙ্গে স্বমন্বয় রেখে কাজ করে যাচ্ছি। ’

এদিকে, কিছু কিছু গণমাধ্যমে জানা যায়, তাদের ঘরোয়া টি-টিয়েন্টি ক্রিকেটের আসর মানজি সুপার লিগের গত আসরে অনেক ক্রিকেটার নিজেদের পাওনা টাকা বুঝে পাননি। সেই ক্রিকেটাররা এই আসরেও খেলেছেন। কমার্শিয়াল রাইটস থেকে প্রাপ্ত লাভ খেলোয়াড়দের মাঝে বন্টনের দাবি জানাতে পারেন ক্রিকেটাররা।

প্রোটিয়া ক্রিকেটারদের ধর্মঘটের ব্যাপারটি আসতে পারে আসন্ন ইংল্যান্ড সিরিজের আগে। চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে আসবে ইংলিশরা।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল