ট্রাম্পের মতে ট্রূডো দুমুখো

ট্রাম্পের মতে ট্রূডো দুমুখো

অনলাইন ডেস্ক

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে 'দুমুখো' বলে কটাক্ষ করলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে কানাডাসহ কয়েকটি দেশের শীর্ষ নেতাদের হাসাহাসির একটি ভিডিও সম্প্রতি প্রকাশ পেয়েছে। কয়েকটি দেশের শীর্ষ নেতারা মিলে ন্যাটো সম্মেলনের বৈঠক শুরুর আগে ট্রাম্পের একটি সংবাদ সম্মেলন নিয়ে কথা বলছিলেন। সেটার ভিডিও একটি সম্প্রচারমাধ্যমে প্রকাশ করা হয়।

এ ঘটনার প্রতিক্রিয়ায় ওই মন্তব্য করেছেন ট্রাম্প।

ব্রিটেনের লন্ডনে বুধবার পশ্চিমা দেশগুলোর সামরিক জোট ন্যাটোর ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর সম্মেলন শুরু হয়েছে। এতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ ২৯টি দেশের শীর্ষ নেতা অংশ নেন। ওই ভিডিও প্রকাশের পর একটি নির্ধারিত সংবাদ সম্মেলন বাতিল করেন ট্রাম্প এবং ন্যাটো সম্মেলন ছেড়ে চলে যান তিনি।

কানাডার  সম্প্রচারমাধ্যম সিবিসির টুইটারে  ভিডিওটি প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যায়, কানাডার প্রধানমন্ত্রী ট্রুডো, ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুত্তে, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁখোসহ আরও কয়েকজন সম্মেলনের বৈঠক শুরুর আগে ট্রাম্পের একটি সংবাদ সম্মেলন নিয়ে কথা বলছেন। সে সময় ট্রাম্পকে উপহাস করে কিছু মন্তব্য করেন ট্রুডো। তাদের কথা যে রেকর্ড করা হচ্ছিল সে সময়, সেটা তারা কেউই বুঝতে পারেননি। পরে এটা প্রকাশিত হয়। ভিডিওটি প্রকাশের পর এর প্রতিক্রিয়ায় ট্রুডোকে একজন দুমুখো মানুষ বলে বসেন ট্রাম্প।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ