নানা আয়োজনে সুনামগঞ্জে মুক্ত দিবস উদযাপন

সুনামগঞ্জ প্রতিনিধি

নানা আয়োজনে সুনামগঞ্জে মুক্ত দিবস উদযাপন

আজ ৬ ডিসেম্বর সুনামগঞ্জ মুক্ত দিবস। ১৯৭১ সালের এ দিনে সুনামগঞ্জ শহর পাকিস্তানি হানাদার বাহিনীর কবল থেকে মুক্ত হয়েছিল। দিনটি উদযাপন উপলক্ষ্যে সুনামগঞ্জে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

র‌্যালি শুরু হওয়ার আগে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

শুক্রবার সকাল ১০ টায় জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনার গিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হয়। র‌্যালী শেষে  শহীদ আবুল হোসেন মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ.আব্দুল আহাদ, জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, পৌরসভার মেয়র নাদের বখত, সদর উপজেলা চেয়ারম্যান খায়রুল হুদা চপল, অতিরিক্ত পুলিশ হায়াতুন নবী, জেলা মুক্তিযোদ্ধা হাজী নুরুল মোমেন,মুক্তিযোদ্ধা মতিউর রহমান, অ্যাডভোকেট আলী আমজাদ, মালেক হুসেন পীর, আব্দুল মজিদ, অ্যাডভোকেট আসাদুল্লাহ সরকার, সৈয়দুর রহমান, জেলা আওয়ামী লীগর যুগ্ম-সাধারণ সম্পাদক হায়দার চৌধুরী লিটনসহ মুক্তিযোদ্ধা সংসদের নেতা বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতাকর্মীরা।

এছাড়া দিনটি পালন উপলক্ষ্যে মুক্তিযোদ্ধাদের জন্য শহীদ আবুল হোসেন মিলনায়তনে আয়োজন করা হয় ফ্রি’চিকিৎসা ক্যাম্প।এছাড়া সুনামগঞ্জ মুক্ত দিবস উপলক্ষে বিভিন্ন  সামাজিক ও রাজনৈতিক সংগঠনের দিনব্যাপী নানা কর্মসূচি রয়েছে।

উল্লেখ্য ১৯৭১ সলের এই দিনে শত্রুমুক্ত হয় সুনামগঞ্জ শহর। বালাট সাবসেক্টরের যোদ্ধারা তিনদিক থেকে আক্রমণে এসে পর্যদুস্ত করেন পাকিস্তানী হানাদারদের। পরে হানাদাররা মুক্তিযোদ্ধাদের প্রতিরোধের মুখে পালিয়ে যায়।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য