ধর্ষণের মামলায় আদালতে যাবার পথে তরুণীর গায়ে আগুন

ধর্ষণের মামলায় আদালতে যাবার পথে তরুণীর গায়ে আগুন

শেষ পর্যন্ত জীবনযুদ্ধে হেরে গেল সে
অনলাইন ডেস্ক

ভারতের দিল্লির একটি হাসপাতালে মৃত্যুবরণ করলেন উন্নাওয়ের নির্যাতিতা তরুণী। হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, শুক্রবার রাত ১১ টা ৪০ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান ২৩ বছর বয়সী সেই তরুণীর। আগুন লাগিয়ে দেওয়ার ফলে তার শরীরের ৭০ শতাংশ পুড়ে ঝলসে গিয়েছিল। লখনৌর হাসপাতালে প্রথমে চিকিৎসা শুরু করলেও পরে উন্নত চিকিৎসার লক্ষ্যে বিমানে করে দিল্লিতে নিয়ে তাকে সেখানকার এক ভালো হাসপাতালে ভর্তি করানো হয়।

হায়দ্রাবাদের তরুণী পশু চিকিৎসককে গণধর্ষণ করে হত্যার ঘটনার রেশ কাটতে না কাটতেই উত্তরপ্রদেশে এক নির্যাতিতাকে পুড়িয়ে মারার চেষ্টার এ অভিযোগ সামনে আসে। ২৩ বছর বয়সী এক তরুণীকে পুড়িয়ে হত্যা করার চেষ্টার করেছে তারই গণধর্ষণে অভিযুক্ত পাঁচজন। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের উন্নাওয়ের বিহারে। এরই মধ্যে এ ঘটনায় অভিযুক্ত তিনজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে পুলিশ।

এর আগে, চলতি বছরে মার্চ মাসে পাঁচজনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছিলেন ওই তরুণী।  

২০১৮ সালে বিভিন্ন সময়ে তাকে যৌন হেনস্থাও করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করেছিলেন তিনি। এ ঘটনায় দুজনকে গ্রেপ্তারও করেছিল পুলিশ। তাদের হাজতে পাঠানো হয়েছিল। পরে জামিনে বের হয়ে তারা এই মর্মান্তিক ঘটনা ঘটিয়েছে। পুলিশ বলছে, পরবর্তী সময়ে জামিনে মুক্তি পায় ওই দুই ব্যক্তি। তারপরই তরুণীর গায়ে আগুন লাগিয়ে দেওয়ার এই ঘটনা ঘটে। অবশেষে জীবনযুদ্ধের কাছে হার মানতে হলো তাকে।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ