সোমবার, ১০ আগস্ট, ২০২০ | আপডেট ১৯ মিনিট আগে

দুই শ্রমিক গ্রুপের দ্বন্দ্ব, খেসারত দিচ্ছে যাত্রীরা

সৈয়দ নোমান, ময়মনসিংহ প্রতিনিধি

দুই শ্রমিক গ্রুপের দ্বন্দ্ব, খেসারত দিচ্ছে যাত্রীরা

বিআরটিসির বাস শ্রমিকদের সঙ্গে পরিবহন শ্রমিকদের বাকবিতণ্ডা ও দ্বন্দ্বের জেরে সোমবার দুপুর থেকে ময়মনসিংহ অঞ্চলের সকল রুটে বাস চলাচল বন্ধ করে দেয় ময়মনসিংহ জেলা পরিবহন মালিক ও শ্রমিকরা। এতে দুর্ভোগে পড়ে ঢাকা-ময়মনসিংহ রুটে চলাচলকারী শত শত যাত্রী।

পরিবহন মালিক শ্রমিকদের দাবি অনিয়মতান্ত্রিক ও যত্রতত্র বিআরটিসির বাস চলাচলের প্রতিবাদেই এই পরিবহন ধর্মঘট।

আর জেলা প্রশাসক ও রোড ট্রান্সপোর্ট অথ্যরিটির সভাপতি মিজানুর রহমান জানান, পরিবহন সংশ্লিষ্টদের নিয়ে সন্ধ্যায় জরুরি বৈঠক ডাকা হয়েছে। আলোচনা সাপেক্ষে বিষয়টি সমাধান করা হবে।

ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা অভিযোগ করে বলেন, বিআরটিসি জেলা মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক না করে সিদ্ধান্ত ছাড়াই অনিয়মতান্ত্রিকভাবে গাড়ি চালাচ্ছে। 
বিআরটিসির দ্বিতল বাসগুলো সিটি কর্পোরেশনের ভেতরে চলার কথা থাকলেও তা মানা হচ্ছে না। ডিপো, স্ট্যান্ড অথবা নির্ধারিত জায়গা ছাড়া যত্রতত্র যাত্রী ওঠানোর মাধ্যমে বিআরটিসির বাসগুলো নিয়মিত চলাচল করছে বিভিন্ন জেলা-উপজেলা ও প্রত্যন্ত অঞ্চলে।

জানা যায়, সোমবার বেলা দুটা থেকে নগরীর মাসকান্দা আন্ত:জেলা বাস টার্মিনাল থেকে ঢাকাগামী এনা ও সৌখিন সার্ভিসের কোনো বাস ছেড়ে যায়নি। একই সময়ে নগরীর পাটগুদাম ব্রীজ মোড় ও টাঙ্গাইল বাসস্ট্যান্ড থেকেও কোনো যানবাহন চলাচল করেনি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য