কেন সমালোচিত হলেন দেব-নুসরাত-মিমি?

অনলাইন ডেস্ক

কেন সমালোচিত হলেন দেব-নুসরাত-মিমি?

শুটিংয়ের জন্য লোকসভার অধিবেশনে যোগ দিতে না পারায় সমালোচিত হচ্ছেন কলকাতার তিন অভিনয়শিল্পী। তারা হলেন দীপক অধিকারী দেব, নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী। এ নিয়ে ব্যাখ্যা দেওয়ার পরেও রীতিমত ট্রলড হচ্ছেন নুসরাত। এ নিয়ে তিন তারকাসহ নাগরিকত্ব সংশোধন বিল নিয়ে ভোটাভুটিতে অনুপস্থিত ছিলেন তৃণমূলের ৮ জন সাংসদ।

দেব-মিমি ও নিজের অনুপস্থিতির কারণ ব্যাখ্যা করতে গিয়ে টুইটারে বসিরহাটের সাংসদ নুসরাত পোস্ট করেন, 'সহকর্মী ও আমি এ নিয়ে ব্যাখ্যা দিতে চাই। আমরা আমাদের শ্যুটিং শিডিউল নিয়ে ব্যস্ত ছিলাম। এটা আমাদের একটা অতিরিক্ত দায়িত্বের মধ্য পড়ে। ফিল্ম সেটে ৩০০ এরও বেশি মানুষ প্রতিদিন ৩০০ টাকার মজুরিতে কাজ করেন।'

সোমবার লোকসভায় পেশ করা হয় নাগরিকত্ব সংশোধনী বিল। লোকসভায় যেহেতু বিজেপি সংখ্যাগরিষ্ঠ, সেহেতু ভোটে বিলটি পাস করানোয় কোনো বাধাই ছিল না। তবে ২২ জন সাংসদকে হাজির থাকার জন্য নোটিশ জারি করেছিল তৃণমূল সরকার। সেটি মানেননি দেব, নুসরত ও মিমির মধ্যে কেউই। ওই তিন জনের সঙ্গে আরও অনুপস্থিত ছিলেন দিব্যেন্দু অধিকারী, শিশির অধিকারী, খলিলুর রহমান, সাজদা আহমেদ ও চৌধুরী মোহন জাটুয়া। সোমবার লোকসভায় খুব সহজেই বিনা বাধায় পাস হয়ে যায় বিলটি।  বিলের পক্ষে ৩১১ ভোট, বিলের বিপক্ষে ৮০টি ভোট পড়েছিল।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ

মন্তব্য