ইরানে আগ্রাসন চালানোর দুঃসাহস করলে পস্তাবে ইসরাইল

ইরানে আগ্রাসন চালানোর দুঃসাহস করলে পস্তাবে ইসরাইল

অনলাইন ডেস্ক

ইহুদিবাদী ইসরাইল যদি ইরানের ওপর কোনো রকমের আগ্রাসনের দুঃসাহস দেখায়, তাহলে তেহরান এমন জবাব দেবে যেটায় দখলদার ইসরায়েল তার অপকর্মের জন্য অনুশোচনা করবে। ইসরাইলের দুজন মন্ত্রী সম্প্রতি তেহরানের ওপর হামলার হুমকি দিয়েছেন। তার জবাবেই সোমবার ইরান এ মন্তব্য করেছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি বলেন, ইরান তার সার্বভৌমত্ব এবং জাতীয় নিরাপত্তা রক্ষা করতে ইসরাইলি হামলার জবাব দিতে একটুও দ্বিধা ও বিলম্ব করবে না।

এক মুহূর্তের জন্যও আপস করবে না ইরান। এ ধরনের আগ্রাসনের কঠোর, দাঁতভাঙা ও দৃষ্টান্তমূলক জবাব দেবে ইরান।

ইসরাইলের যুদ্ধমন্ত্রী নাফতালি বেনেত রোববার ইরানের বিরুদ্ধে সামরিক অভিযান চালানোর হুমকি দিয়েছিলেন। তার অভিযোগ ছিল যে ইসরাইলের চারপাশে ইরান সামরিক স্থাপনা তৈরির চেষ্টা করে যাচ্ছে।

তিনি জানান ইরান এরই মধ্যে ঘাঁটি করেছে লেবাননে এবং সিরিয়া ও গাজাসহ আরও কয়েকটি এলাকায় ঘাঁটি গড়ার চেষ্টায় আছে। ইসরাইলের যুদ্ধমন্ত্রী নাফতালি বেনেত আরও বলেন, 'আমরা ইরানকে বলে দিতে চাই যে সিরিয়া হবে আপনাদের জন্য ভিয়েতনাম। '

এর আগে ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাৎজ ইরানের ওপর সামরিক অভিযান চালানোর হুমকি দিয়েছিলেন। তিনি বলেছেন, রেডলাইন অতিক্রম করলে আমেরিকা, সৌদি আরব ও সংযুক্ত আরবের সহায়তা নিয়ে যৌথভাবে ইরানের ওপর শত শত টমাহক ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা হবে।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ