তামিম-মুশফিকদের কলা-আলু খেতে বললেন রাসেল

তামিম-মুশফিকদের কলা-আলু খেতে বললেন রাসেল

অনলাইন ডেস্ক

ক্রিকেটে দানবীয় ব্যাটিংয়ের জন্য বিখ্যাত আন্দ্রে রাসেল। বোলারদের যম বলা যায় তাকে। তাঁর বড় বড় ছক্কাগুলো অবাক করে দেয় সবাইকে। রাসেল কোত্থেকে পান এত শক্তি?

নিয়মিত ব্যায়াম আর সঠিক খাদ্যাভ্যাস রাসেলকে দিয়েছে এমন শক্তি।

ক্যারিবীয় তারকা এবার বিপিএলে খেলছেন রাজশাহী রয়্যালসের হয়ে। নেতৃত্বও দিচ্ছেন দলটির। তাঁর মতো একজন মারকুটে তারকা ব্যাটসম্যানের কাছে পেয়ে পাওয়ার হিটিংয়ের টোটকা নেওয়ার কথা বাংলাদেশের টি-টোয়েন্টি ক্রিকেটারদের।

ক্রিকেটের এই সংক্ষিপ্ততম সংস্করণে পাওয়ার হিটিংয়ে বাংলাদেশ দল বরাবরই দুর্বল।

যেকোনো ডেলিভারিকে সীমানাছাড়া করার কৌশলটা এখনো পুরোপুরি শিখে ওঠা যায়নি। বেশির ভাগ ক্ষেত্রে ভরসা রাখতে হয় স্কিল হিটিংয়ে। কিন্তু ভালো বলকে ম্যাচের যেকোনো পরিস্থিতিতে সীমানাছাড়া করতে যে পরিমাণ শারীরিক শক্তির দরকার বাংলাদেশের বেশির ভাগ ব্যাটসম্যানেরই তা নেই।

রাসেলকে বলা হয়েছিল, বাংলাদেশের টি-টোয়েন্টি দল ২০২০ বিশ্বকাপে কীভাবে ভালো করতে পারে? রাসেল এর জবাবে শারীরিক শক্তি বাড়ানোর বিষয়টি টানলেন। এ জন্য কী করা উচিত, সে প্রসঙ্গে তাঁর পরামর্শ, ‘বেশি করে পুডিং জাতীয় খাবার, মিষ্টি আলু ও কলা খেয়ে আরও শক্তিশালী হয়ে উঠতে বলব বাংলাদেশের ক্রিকেটারদের। ’

বাংলাদেশ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলতে ভালোবাসেন রাসেল। ‘সংক্ষিপ্ত’ এবং ‘বেশি মজা’র কারণে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের তুলনায় বিপিএল তাঁর বেশি পছন্দের টুর্নামেন্ট। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)