স্তন ও গোপনাঙ্গ পরীক্ষার নামে নারীদের ধর্ষণ করেন ডাক্তার

স্তন ও গোপনাঙ্গ পরীক্ষার নামে নারীদের ধর্ষণ করেন ডাক্তার

অনলাইন ডেস্ক

নারীদের সুন্দরী করে দেওয়ার কথা বলে স্তন ও গোপনাঙ্গ পরীক্ষার নামে শ্লীলতাহানি ও ধর্ষণের অভিযোগ উঠেছে লন্ডনের ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসক মনীশ শাহের বিরুদ্ধে। এরপর ২০১৩ সাল থেকে চেম্বারে বসে রোগী দেখা বন্ধ করে দেওয়া হয়।

আনন্দবাজারের খবরে প্রকাশ, লন্ডনের ওল্ড বেইলি কোর্টে মামলার শুনানিতে জানা গেছে, চিকিৎসক মনীশ শাহ তার চেম্বারে আসার পর রোগীদের প্রথমে হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির গল্প শোনাতেন।

বলতেন, কীভাবে স্তন প্রতিস্থাপন করে ক্যান্সারের বিপদ কাটিয়ে ফের সুন্দরী হয়ে উঠতে পেরেছেন হলিউড অভিনেত্রী।

তারপর জানতে চাইতেন, ক্যান্সারের বিপদ দূর করতে তারাও স্তন পরীক্ষা করাতে চান কি না। রোগীরা রাজি হলে স্তন ও গোপনাঙ্গ পরীক্ষার নামে শুরু হয়ে যেত শ্লীলতাহানি ও ধর্ষণ।

তার হাতে নির্যাতিত হয়েছেন এমন ছয়জন নারীর অভিযোগের পর তার বিরুদ্ধে পুলিশি তদন্ত শুরু করে। পরে ২০১৩ সাল থেকে চেম্বারে বসে তার রোগী দেখা বন্ধ করে দেওয়া হয়।

আদালত মনীশের শাস্তি ঘোষণা করবে আগামী ৭ ফেব্রুয়ারি।

প্রসিকিউটর কেট বেক্স আদালতে বলেছেন, ‘উনি এভাবে ক্যান্সারের ভয় দেখিয়ে স্তন ও গোপনাঙ্গ পরীক্ষা করতেন। সেই প্রয়োজন না থাকা সত্ত্বেও। ’

প্রসিকিউটর বেক্স আদালতে জানিয়েছেন, ২০০৯ সালে মে থেকে ২০১৩ এর জুন পর্যন্ত পূর্ব লন্ডনের মওনে মেডিকেল সেন্টারে তার চেম্বারে এভাবে ছয়জন নারী শ্লীলতাহানি ও ধর্ষণ করেছেন ৫০ বছর বয়সী চিকিৎসক মনীশ শাহ। নির্যাতিতাদের মধ্যে রয়েছেন ১১ বছর বয়সী একটি মেয়েও।

আদালতে আরও জানানো হয়, শুধু এই ছটি অভিযোগই নয়, মনীশের বিরুদ্ধে চিকিৎসার নামে একইভাবে শ্লীলতাহানি ও ধর্ষণের আরও ১৭টি অভিযোগ রয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)