শুক্রবার, ১৪ আগস্ট, ২০২০ | আপডেট ০২ ঘণ্টা ৩৮ মিনিট আগে

রাজধানীতে রিজভীর নেতৃত্বে বিএনপির বিক্ষোভ

অনলাইন ডেস্ক

রাজধানীতে রিজভীর নেতৃত্বে বিএনপির বিক্ষোভ

দুর্নীতি মামলায় দণ্ড পেয়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন আদালতে খারিজ হওয়ার প্রতিবাদে রাজধানীর বাংলামটর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাৎক্ষণিক বিক্ষোভ করেছে বিএনপি।

খালেদার জামিন আবেদন নিষ্পত্তি হওয়ার পরপরই বৃহস্পতিবার বাংলামোটরে বিক্ষোভ মিছিল করে বিএনপি। এর নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এতে ঢাকা মহানগর পশ্চিম ও মোহাম্মদপুর থানা বিএনপির কয়েকজন নেতাকর্মী অংশ নেন।

এদিকে বিএনপি নেতাকর্মীরা যখন মিছিল করছিলেন তখন নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বহু সংখ্যক পুলিশ কড়া প্রহরায় রয়েছে।

দলের চেয়ারপারসনের জামিন না হওয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে রিজভী বলেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দেয়ার পরও নির্যাতনের মাত্রা আরও বৃদ্ধি করা হয়েছে। বর্তমান ফ্যাসিবাদী সরকার বেগম জিয়াকে তার ন্যায়সঙ্গত অধিকার জামিন থেকেই কেবল বঞ্চিত করছে না, বরং শারীরিকভাবে ভীষণ অসুস্থ একজন বয়স্কা নারীকে সুচিকিৎসা থেকেও বঞ্চিত করছে।

বিএনপির নেতা বলেন, আজকে জনগণের আশা ভরসার শেষ আশ্রয়স্থল আদালত বেগম জিয়াকে জামিন না দিয়ে জামিন আবেদন খারিজ করে দিয়েছেন। আমরা মনে করি সরকারের হস্তক্ষেপেই আদালত তা খারিজ করলেন। প্রকৃত অর্থে এই আদেশের মাধ্যমে একটি খারাপ নজির স্থাপিত হলো।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল

মন্তব্য