বুধবার, ৫ আগস্ট, ২০২০ | আপডেট ৩৪ মিনিট আগে

তিন শিক্ষককে মারধর করে করাগারে স্কুল সভাপতি

নাসিম উদ্দীন নাসিম, নাটোর প্রতিনিধি

তিন শিক্ষককে মারধর করে করাগারে স্কুল সভাপতি

অবশেষে নাটোরের গুরুদাসপুরে তিন শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগে স্কুল পরিচালনা কমিটির সভাপতি বেনজির আহমেদ মিন্টুকে বৃহস্পতিবার কারাগারে পাঠিয়েছে পুলিশ।

উপজেলার নারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মিন্টুর বিরুদ্ধে প্রধান শিক্ষক নাজমা খাতুন, সহকারি শিক্ষক বিপ্লব রানা ও জুয়েল রানাকে ৮ ডিসেম্বর মারধর করার অভিযোগে পরদিন থানায় মামলা করেন প্রধান শিক্ষক।

এ ঘটনায় উপজেলার শিক্ষক সমাজ প্রতিবাদে ফুসে উঠে এবং তারা মিছিল করে ইউএনও মো. তমাল হোসেনের কাছে এর বিচার দাবি করেন।

ওইদিন উপজেলা আইনশৃঙ্খলা সভায়ও শিক্ষক নির্যাতনের ঘটনায় নিন্দার ঝড় ওঠে। উপজেলা শিক্ষা অফিসার এসএম রফিকুল ইসলাম বলেন, আমরা সুষ্ঠু বিচার আশা করি।

স্থানীয় এমপি আব্দুল কুদ্দুস মহোদয়ও বলেছেন- সভাপতি মিন্টুর উপযুক্ত বিচার হওয়া উচিত।

প্রধান শিক্ষক নাজমা জানান, স্কুল পরিচালনা কমিটির সভাপতি মিন্টুর ছেলের পরীক্ষা খারাপ হওয়ায় ৮ ডিসেম্বর স্কুলে এসে আমাদের গালাগাল করেন। তাকে শান্ত হওয়ার অনুরোধ জানালে তিনি আরো ক্ষিপ্ত হন এবং আমাদের ধাক্কা দিয়ে স্কুল থেকে বের করে দেওয়ার চেষ্টা করেন। টেবিলে থাকা চাকু হাতে নিয়েও ভয় দেখান।

স্থানীয়রা কেউ কেউ বলেন, স্কুল পরিচালনা কমিটির সভাপতির এমন আচরন আশা করা যায় না।

অভিযুক্ত সভাপতি বেনজির আহমেদ মিন্টু এসব অভিযোগ অস্বীকার করে বলেন, শিক্ষার্থীদের পাঠদানে অবহেলা ও পরীক্ষার ভুল প্রশ্নপত্র নিয়ে শিক্ষকদের সাথে কথা কাটাকাটি হলে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য