‘রাজনীতিতে স্থায়ী সংঘাত সৃষ্টি হলো’

‘রাজনীতিতে স্থায়ী সংঘাত সৃষ্টি হলো’

অনলাইন ডেস্ক

কারাবন্দী খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেওয়ায় বিএনপি ক্ষুব্ধ ও হতাশ বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, এর মাধ্যমে দেশের রাজনীতিতে স্থায়ীভাবে সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যার পরে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৈঠকে তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১৫ ডিসেম্বর বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। এই রায়ে আমরা হতাশ এবং ক্ষুব্ধ।

দেশের রাজনীতিতে স্থায়ীভাবে একটি সংঘাতময় পরিবেশের সৃষ্টি করা হলো।

এই আদেশে সারা বাংলাদেশের মানুষ হতাশ ও ক্ষুব্ধ দাবি করে বিএনপি মহাসচিব বলেন, যে প্রত্যাশা মানুষের মধ্যে ছিল, অন্তত সর্বোচ্চ বিচারব্যবস্থা, সবার শেষ আশা–ভরসার স্থল, সেখান থেকে খালেদা জিয়া ন্যায়বিচার পাবেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তিনি সেই ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন।

মানুষের আস্থা নষ্ট হয়ে গেলে রাষ্ট্রের ভিত্তি দুর্বল হয়ে পড়ে উল্লেখ করে তিনি বলেন, সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে দেশের গণতান্ত্রিক রাষ্ট্রকাঠামোকে দুর্বল করে ফেলার জন্য প্রথম থেকেই এক এক করে পদক্ষেপ নিয়ে গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থাকে দুর্বল করে ফেলেছে।

বিচারব্যবস্থা ও প্রশাসনকে দুর্বল করে ফেলেছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সরকার সংসদকে একদলীয় করেছে, গণমাধ্যমের ওপরও জোর করছে। স্বাধীনভাবে মত প্রকাশ করতে পারছে না। তিনি আরও বলেন, রাজনৈতিকভাবে ক্ষমতাসীনরা এতই দুর্বল হয়ে পড়েছে যে বিরোধী দলকে তারা রাজনৈতিকভাবে মোকাবিলা করতে পারছে না। এ জন্য তাদের মিথ্যা মামলা দিয়ে প্রশাসনকে ব্যবহার করে জেল–জুলুম করে ক্ষমতায় টিকে থাকতে হচ্ছে।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১৫ ডিসেম্বর সারা দেশে বিক্ষোভ, সমাবেশ, মিছিল হবে। ঢাকা মহানগরে সব থানায় বেলা দুইটার পর বিক্ষোভ মিছিল হবে বলে জানান ফখরুল।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)