বুধবার, ৫ আগস্ট, ২০২০ | আপডেট ৫৭ মিনিট আগে

কারাগারে থেকেও ছাত্রদলের দুই নেতা আসামি: রিজভী

অনলাইন ডেস্ক


কারাগারে থেকেও ছাত্রদলের দুই নেতা আসামি: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন,কারাগারে থেকেও পুলিশের গায়েবী মামলার আসামি হচ্ছেন বিএনপির নেতারা।

ছাত্রদল নেতা ইসহাক সরকার ও মোস্তাফিজ অনেকদিন ধরেই কারাগারে। অথচ তাদের মোটরসাইকেলে আগুন দেয়ার মামলার আসামি করা হয়েছে।

আজ শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, হাইকোর্টের সামনে মোটরসাইকেলে আগুন দেয়ার ঘটনায় ১৩৫ জনকে আসামি করা হয়েছে। এদের মধ্যে ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার ও ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজ বহুদিন ধরে জেলে আছেন। অথচ তাদের আসামি করা হয়েছে।

তিনি বলেন, হাইকোর্টের সামনে কাদের মোটরসাইকেলে আগুন দেয়া হয়েছে, তার মালিকদের খুঁজে পায়নি পুলিশ। মোটরসাইকেল তিনটির মালিকানা কেউ দাবি করেনি। এই আগুনের ঘটনা উদ্দেশ্যমূলক। অথচ মামলা হয়েছে বিএনপির ১৩৫ জন নেতার নামে।

তিনি আরও বলেন, অবৈধ সরকারের চারদিকে অন্ধকার ঘনিয়ে আসছে। ক্ষমতা হারানোর ভয়ে আবারও উদ্ভট, বানোয়াট, আজগুবি মামলার প্লাবন বইয়ে দিচ্ছে।

সরকারের মত পুলিশরাও এখন গায়েবী তথ্য উৎপাদনের কারখানায় পরিণত হয়েছে। গত এক সপ্তাহে বিএনপির সিনিয়র নেতাদের নামে একের পর এক মামলা দিয়েই যাচ্ছে।

রিজভী অভিযোগ করেন, বেগম জিয়াকে জামিন না দেয়ার সিদ্ধান্ত শেখ হাসিনার ডিক্টেশনে এটর্নি জেনারেল  লিপিবদ্ধ করে তা আদালতকে দিয়ে বাস্তবায়ন করতে বাধ্য করেছে।

সর্বোচ্চ আদালতে একজন সাবেক প্রধানমন্ত্রী এবং গুরুতর অসুস্থ ৭৫ বছর বয়সী মহিয়সী নারীকে জামিন না দেয়া সাম্প্রতিক কালের সেরা নিষ্ঠুরতা।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য