বুধবার, ৫ আগস্ট, ২০২০ | আপডেট ৩৬ মিনিট আগে

সিলেটের বিপক্ষেও দাপুটে জয় তুলে নিল রাজশাহী

অনলাইন ডেস্ক

সিলেটের বিপক্ষেও দাপুটে জয় তুলে নিল রাজশাহী

আন্দ্রে রাসেলের কৌশলটা ভালোই কাজে দিলো রাজশাহীকে। আসরে নিজেদের প্রথম ম্যাচে ঢাকাকে হারানোর দিনে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন আন্দ্রে রাসেল। ওই ম্যাচে ৯ উইকেটের জয় পায় রাজশাহী রয়্যালস।

আজ দ্বিতীয় ম্যাচেও টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন রয়্যালস অধিনায়ক আন্দ্রে রাসেল। তাতে সুফলও পেয়েছে রাজশাহী।

আগে ব্যাট করে সিলেট মাত্র ৯১ রানে অলআউট হয়ে যায়। ব্যাটিংয়ে নেমে সিলেটের ব্যাটাররা শুরু থেকেই উইকেট দিতে থাকে নিয়মিত বিরতিতে; যা অব্যাহত থাকে শেষ পর্যন্ত।

দলের হয়ে সর্বোচ্চ রান করেন মোহাম্মদ মিঠুন ও মোসাদ্দেক হোসেন। দুজনই করেন সমান ২০ রান।

এছাড়া ১৯ রান করেন রনি তালুকদার ও ১৬ রান করেন জনসন চার্লস। রাজশাহীর হয়ে ৩ উইকেট নেন অলোক কাপালি। এছাড়া সমান দুই উইকেট নেন রাবি বোপারা ও ফরহাদ রেজা। ১ উইকেট পান আন্দ্রে রাসেল।

জবাবে ব্যাট করতে নেমে রাজশাহীর ওপেনার হজরতউল্ল্যাহ জাযাই শূন্য রানে সাজঘরে ফিরলেও আরেক ওপেনার লিটন কুমার দাস ও আফিফ হোসেন মিলে জুটি গড়েন ৬৬ রানের। তাতেই জয়ের পথ মসৃণ হয়ে যায় রাজশাহীর।

আফিফ ২৫ বলে ৩ চার ও ২ ছয়ে ৩০ রান করে সাজঘরে ফেরেন নাবীন উল হকের বলে ক্যাচ দিয়ে। তবে লিটন অপরাজিত থেকে জয় তুলে নেন ৯ ওভার ১ বল হাতে রেখে ৮ উইকেটে। লিটনের ব্যাটে আসে ১৯ বলে ৩৯ রান।

সিলেট নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম রয়েলসের কাছে হেরেছিল পাঁচ উইকেটে। অন্যদিকে রাজশাহী রয়্যালস প্রথম ম্যাচে ঢাকাকে এবং আজ সিলেটকে হারিয়ে উঠে এলো পয়েন্ট তালিকায় এক নম্বরে।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য