শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ | আপডেট ২৭ মিনিট আগে

আমাদের মুক্তি ও চেতনার স্লোগান হল জয় বাংলা

অনলাইন ডেস্ক

আমাদের মুক্তি ও চেতনার স্লোগান হল জয় বাংলা

সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের প্রেসিডেন্ট ও সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ বলেছেন, জয় বাংলা আমাদের মুক্তি ও চেতনার স্লোগান। একটি জাতির মুক্তির প্রেরণার শক্তি। ‘জয় বাংলা’ এক উজ্জীবনী শক্তির নাম। মহান মুক্তিযুদ্ধে শত অত্যাচারেও দেশপ্রেমিক জনগণ ও মুক্তিযোদ্ধারা নির্মম মৃত্যুকে বরণ করে নিয়েছেন ‘জয় বাংলা-জয় বাংলা’ জপে জপে। ‘জয় বাংলা’ স্লোগানকে হৃদয়ে ধারণ করে স্বাধীনতাকামী বাঙালিরা কাঁপিয়ে দিয়েছিল পাকিস্তানকে।

তিনি বলেন, “সংবিধান সংশোধন করে আমরা যেমন বঙ্গবন্ধুকে জাতির পিতা ঘোষণা করেছি। ঠিক তেমনি সংবিধান সংশোধন করে ‘জয় বাংলা’কে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা দিতে হবে।

শুক্রবার “জয় বাংলা” স্লোগানকে জাতীয়করণ ও সংবিধানে অন্তর্ভুক্তিকরণের দাবিতে “বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ” কর্তৃক জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

সভায় বক্তব্য রাখেন 'জয় বাংলা' স্লোগানের পক্ষে রিট মামলার আইনজীবী, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ড. বশির আহমেদ, সুপ্রিম কোর্টের আইনজীবী ও সাবেক সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট আবদুন নূর দুলাল, সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জিয়াউল হক চৌধুরী, সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের সুপ্রিম কোর্ট চাপ্টার প্রেসিডেন্ট অ্যাডভোকেট শাহ আলম ইকবাল, সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের ইন্টারন্যাশনাল চাপ্টারের সিঃ যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ জগলুল কবির, সুপ্রিম কোর্ট বারের নির্বাচিত সদস্য অ্যাডভোকেট শামিম সরদার ও সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের ইন্টারন্যাশনাল সেক্রেটারি অ্যাডভোকেট মোঃ এনামুল হক এনাম, সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরামের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ড. ইদ্রিস মোল্লা ও শিক্ষা সম্পাদক অ্যাডভোকেট ড. নাহিদ প্রমুখ।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল 

মন্তব্য