শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৩ ঘন্টা ৫৬ মিনিট আগে

জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রুকলিনে আলোচনা সভা

নিউজ ২৪ ডেস্ক

জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রুকলিনে আলোচনা সভা

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ৯ আগস্ট বুধবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির ব্রুকলিনে আলোচনা সভা ও দোয়া-মাহফিল আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ড. আব্দুস সোবহান গোলাপ।

অতিথি হিসেবে মঞ্চে উপবেশন ও বক্তব্য রাখেন এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুদ্দিন আজাদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সহ-সভাপতি লুৎফুল করিম, যুগ্ম সম্পাদক আইরিন পারভিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক আহমেদ, উপদেষ্টা পরিষদের সদস্য ডা. মাসুদুল হাসান, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব মফিজুর রহমান এবং সেত্রেটারি ইমদাদ চৌধুরী।  

ব্রুকলীন আওয়ামী লীগ, যুবলীগসহ বিভিন্ন সংগঠনের সম্মিলিত উদ্যোগে এই দোয়া-মাহফিল ও আলোচনা সমাবেশে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ নেতা নূরল ইসলাম নজরুল এবং পরিচালনা করেন যুবলীগ নেতা আবু তাহের।

জাতিরজনক বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের সকল শহীদের আত্মার মাগফেরাত ও বঙ্গবন্ধু পরিবারের জীবিত সদস্যগণের দীর্ঘায়ু কামনা করে শুরুতে ক্বারী মাওলানা সুলতান মাহমুদের নেতৃত্বে মোনাজাত অনুষ্ঠিত হয়।  

এদিকে, ১৫ আগস্ট জাতির জনকের ৪২তম শাহাদাৎ বার্ষিকী তথা ‘জাতীয় শোক দিবস’ উপলক্ষে জাতিসংঘে বাংলাদেশ মিশনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে ১৫ আগস্ট মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায়। এদিন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবের সংগ্রামী জীবন আলোকে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শনী ছাড়াও বিশিষ্টজনেরা আলোচনা করবেন।  

মন্তব্য