এবারে পশ্চিমবঙ্গে ইন্টারনেট পরিষেবা বন্ধ

এবারে পশ্চিমবঙ্গে ইন্টারনেট পরিষেবা বন্ধ

অনলাইন ডেস্ক

তৃতীয় দিনের মতো নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে সড়ক এবং রেলপথ অবরোধ করে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করছে আন্দোলনকারীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ইন্টারনেট পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।   রাজ্য সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়ে, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর, মালদহ, হাওড়ায় বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট। এছাড়া বারাসাত মহকুমা, বসিরহাট মহকুমা, বারুইপুর ও ক্যানিং মহকুমাতেও বন্ধ করে দেওয়া হচ্ছে ইন্টারনেট।

 

এদিকে রোববার সকাল থেকে রাজ্যের নতুন নতুন জায়গায় আন্দোলন ছড়িয়ে পড়েছে। এদিন মালদহ জেলার বিভিন্ন অংশে রেলপথ এবং জাতীয় সড়ক অবরোধের খবর পাওয়া যায়। বীরভূম জেলার মুরারইয়ের দুটি ব্লকেই বিক্ষোভ বেড়ে চলেছে। রাজ্যের অন্যান্য স্থান থেকেও বিক্ষোভের খবর পাওয়া গেছে।

জেলায় জেলায় অবরোধ বিক্ষোভ ক্রমশই বাড়তে থাকায় কঠোর অবস্থান নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিবাদের নামে ভাঙচুর, অগ্নিসংযোগ, রাস্তা অবরোধ করা হলে কাউকে ছেড়ে দেওয়া হবে না বলে কড়া ভাষায় মন্তব্য করেছেন মমতা। অশান্তি ছড়ানোর ইঙ্গিত আসতে না আসতেই কড়া হাতে সেই পরিস্থিতির মোকাবেলা করার নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

এই নির্দেশেরই ধারাবাহিকতায় পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দিয়েছে রাজ্য সরকার। এর আগে নিরাপত্তাজনিত কারণে আসামেও ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ