সাতক্ষীরায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত

সাতক্ষীরায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান বিজয় দিবস উদযাপিত

সাতক্ষীরা প্রতিনিধি

যথাযথ মর্যাদায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে সাতক্ষীরায় মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে। দিবসটি উপলক্ষ্যে সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে ১৬ ডিসেম্বর প্রত্যুষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ৩১ বার তোপধ্বণির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। সকাল ৮ টায় সাতক্ষীরা স্টেডিয়ামে সাতক্ষীরা সদর আসনের এমপি বীর

মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা প্রশাসক এস এম মোস্তাফা কামাল, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান ফানুস উড়িয়ে দিবসটির শুভ সূচনা করেন। এ সময় শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

পরে পুলিশ, বিএনসিসি, ব্যাটালিয়ন আনসার, কারারক্ষি, রোভার স্কাউট, গার্লস গাইড ও শহরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে কুচকাওয়াজ ও
শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এ সময় মুক্তিযুদ্ধের উপর বিভিন্ন ডিসপ্লে ও শরীরচর্চা প্রদর্শনীতে অংশগ্রহণকারী বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। এদিকে সাতক্ষীরা স্টেডিয়াম ভবনে সেচ্ছায় রক্তদান কর্মসূচী পালিত হয়েছে।  

এছাড়া শহীদ আব্দুর রাজ্জাক পার্ক বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, ও শহীদ আব্দুর রাজ্জাক পার্কস্থ্য শহীদ আব্দুর রাজ্জাকের কবর জিয়ারত ও পুষ্পমাল্য প্রদানের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক এস এম মোস্তাফা কামাল, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সদর সাংসদ মীর মোস্তাক আহমেদ রবি, মুক্তিযোদ্ধা কমান্ডার মসিউর রহমান মসু, পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতি, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক জোৎস্না আরা সহ বিভিন্ন সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন।

 

এছাড়া জেলা শিল্পকলা একাডেমিতে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সংবর্ধনা দেওয়া হয়। এছাড়া দুপুরে পৌর দীঘিতে সাঁতার ও হাঁসধরা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া জাতির শান্তি, সমৃদ্ধি এবং অগ্রগতি কামনা করে মসজিদে মসজিদে বিশেষ মোনাজাত সহ জেলা প্রশাসনের আয়োজনে দিনভর বিভিন্ন কর্মসূচী পালিত হবে।  

 

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ