শহীদ মিনারে শ্রমিক লীগের দুপক্ষ ও বিএনপি-যুবলীগের মারামারি

শহীদ মিনারে শ্রমিক লীগের দুপক্ষ ও বিএনপি-যুবলীগের মারামারি

অনলাইন ডেস্ক

সিলেটে মহান বিজয় দিবসে শ্রদ্ধা নিবেদন নিয়ে শহীদ মিনারে শ্রমিক লীগের দুপক্ষের মধ্যে মারামারি এবং বিএনপি ও যুবলীগ নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। সোমবার এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল সাড়ে ১০টার দিকে নগরীর চৌহাট্টাস্থ সড়ক ভবনের সামনে থেকে মহানগর শ্রমিক লীগের ব্যানারে শ্রদ্ধাঞ্জলি নিয়ে শহীদ মিনারের দিকে যাচ্ছিলেন মহানগর শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুর রহমান, নূরুল আমিন, জাকারিয়া আহমদ টিপুসহ কয়েকজন নেতাকর্মী।

শহীদ মিনারের সামনে আসার পর মহানগর শ্রমিক লীগের বর্তমান কমিটির নেতাকর্মীরা হামলা চালালে সংঘর্ষ বাঁধে।

এসময় শ্রদ্ধাঞ্জলির ফুলও ভেঙে রাস্তায় পড়ে যায়।

মহানগর শ্রমিক লীগের সাবেক সদস্য সচিব জাকারিয়া আহমদ টিপু বলেন, মহান বিজয় দিবসের শ্রদ্ধাঞ্জলি নিয়ে শহীদ মিনারে যাওয়ার সময় শ্রমিকলীগের ধ্রুবজ্যোতি, তারেক, সালাহ উদ্দিন, বিজিত লালসহ কয়েকজন হামলা চালায়। এসময় তারা শ্রদ্ধাঞ্জলি ভেঙে শহীদদের প্রতি অবমাননা করে।

তিনি বলেন, মহানগর শ্রমিকলীগের পূর্ণাঙ্গ কমিটি এখনো অনুমোদন হয়নি।

কিন্তু বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা বিভিন্ন পদ-পদবী ব্যবহার করে ভুয়া পরিচয় দিচ্ছে। এর প্রতিবাদ করায় তারা হামলা চালিয়েছে।

এদিকে মহানগর শ্রমিকলীগের সভাপতি শাহরিয়ার আলম সেলিম বলেন, মহানগর শ্রমিকলীগের পক্ষ থেকে তার নেতৃত্বে নেতাকর্মীরা শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন। সাবেক কমিটির যারা শ্রমিকলীগ দাবি করছেন তারা এখন শ্রমিকলীগের কেউ নয়।

এদিকে, শ্রদ্ধাঞ্জলি নিবেদন করতে এসে শহীদ মিনারের ভেতরে স্লোগান দেওয়া নিয়ে বিএনপি ও যুবলীগ নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। সোমবার সকাল পৌণে ১০টার দিকে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসে জেলা ও মহানগর বিএনপি এবং মহানগর যুবলীগের নেতাকর্মীরা। এসময় উভয় সংগঠনের নেতাকর্মীদের স্লোগান দেওয়া নিয়ে হাতাহাতি হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)