মালয়েশিয়া বাংলাদেশ হাইকমিশনে মহান বিজয় দিবস পালন

মালয়েশিয়া বাংলাদেশ হাইকমিশনে মহান বিজয় দিবস পালন

শাহাদাত হোসেন মালয়েশিয়া

যথাযোগ্য মর্যাদায় মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাস এ ৪৮তম মহান বিজয় দিবস পালন করেছে। কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে দিবসটি পালিত হয়। ১৬ ডিসেম্বর স্থানীয় সময় সকাল ৯টায় শুরু আনুষ্ঠানিকতা। জাতীয় পতাকা উত্তোলন ও এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।

কর্মকর্তাদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার শহীদুল ইসলাম। পরে হাইকমিশনার মুহঃ শহীদুল ইসলামের সভাপতিত্বে ও কাউন্সেলর শ্রম  মো. হেদায়েতুল ইসলাম মণ্ডলের সঞ্চালনায় হাইকমিশন প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

আলোচনা সভায় উপস্থিত সকলের উদ্যেশে একে একে মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর বানী পাঠ করেন ডেপুটি হাই কমিশনার ওয়াহিদা আহমেদ, কাউন্সেলর শ্রম মোঃ জহিরুল ইসলাম, কাউন্সেলর পাসপোর্ট ও ভিসা মো. মশিউর রহমান তালুকদার, কাউন্সেলর বানিজ্যিক জনাব মো. রাজিবুল আহসান।

এ সময় ডিফেন্স এডভাইজার কমোডর মোশতাক আহমেদ, প্রথম সচিব কন্সুলার জনাব মো. মাসুদ আহমেদ, প্রথম সচিব পলিটিকাল জনাব রুহুল আমিন সহ হাইকমিশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

 

লাল-সবুজ পতাকা, ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড নিয়ে বিজয় দিবস পালনের জন্য দূতাবাস প্রাঙ্গণে ভিড় জমান দূর দূরান্ত থেকে ছুটে আসা কয়েকশ প্রবাসী বাংলাদেশি। এ সময় পুরো হাইকমিশন চত্বর প্রবাসী বাংলাদেশিদের মিলনমেলায় পরিণত হয়।  

সংক্ষিপ্ত আনুষ্ঠানিকতা শেষে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগী শহীদদের স্মরণে নির্মিত অস্থায়ী বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রবাসীরাসহ বাংলাদেশি বিভিন্ন সংগঠন।   

অনুষ্ঠানে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগী শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন প্রশাসনিক কর্মকর্তা মো. সোহরাব হোসেন।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল