‘ভুল স্বীকার করি না, তালিকা আমরা করিনি’

‘ভুল স্বীকার করি না, তালিকা আমরা করিনি’

অনলাইন ডেস্ক

রাজাকারের তালিকা নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, তালিকায় আমার নামটা আসলে আমি যেভাবে কষ্ট পেতাম, ওনারা ঠিক এভাবেই কষ্ট পেয়েছেন। সেজন্য আমি ব্যথিত। আমিও কষ্ট পেয়েছি। এই তালিকার ব্যাপারে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) সকালে শিল্পকলা একাডেমিতে মন্ত্রী বলেন, বরিশাল থেকে অভিযোগ বেশি পাচ্ছি। তথ্যগুলো আগে আসুক। এরপর পরে ব্যবস্থা নেব। তবে এই ভুল আমি স্বীকার করি না।

কারণ এই তালিকা আমরা করিনি। এই তালিকা আগেই করে রেখে গেছে।

এ তালিকায় কোনো উদ্দেশ্য থাকতে পারে উল্লেখ করে মন্ত্রী বলেন, যেভাবে ছিল, সেভাবেই আমরা এটা প্রকাশ করেছি। একটা দাঁড়ি-কমা পর্যন্ত ঠিক করিনি।

‌‌‘আমরা এটা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছ থেকে নিয়েছি। এটা আমরা এডিট করিনি পর্যন্ত। তাদের কাছ থেকে যেটা পেয়েছি, সেটা প্রকাশ করেছি। অত্যন্ত বিনয়ের সঙ্গে বলছি, এই তালিকা আমরা করিনি। তাদের দাবি ছিল তাই প্রকাশ করেছি। তবে কাজ না করেও এই দায়দায়িত্ব আমি গ্রহণ করলাম। এরপরও যদি এটার ওপরে নারাজ থাকেন, তাহলে আদালতে যেতে পারেন। ’

আমার কারও প্রতি ব্যক্তিগতভাবে শত্রুতাও নেই উল্লেখ করে মন্ত্রী বলেন, এর আগেও বলেছি, এখনও বলছি, এটার বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেব। অবশ্যই নেব। কাউকে অন্যায়ভাবে কোনো ব্যাপারে দোষের জায়গায় নেওয়াটা শোভনীয় নয়। আর আমার তো কারও প্রতি ব্যক্তিগতভাবে শত্রুতাও নেই। এমনকি আমার পরিচিতও না। আমরা এটা ইচ্ছা করে করিনি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর