শাহজালালে ফের যাত্রীর অন্তর্বাস থেকে স্বর্ণ উদ্ধার

সংগৃহীত ছবি

শাহজালালে ফের যাত্রীর অন্তর্বাস থেকে স্বর্ণ উদ্ধার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এবার এক পুরুষ যাত্রীর অন্তর্বাস থেকে ৪ কেজি ৩০০ গ্রাম স্বর্ণ আটক করেছে শুল্ক গোয়েন্দারা। সোমবার দিবাগত মধ্যরাতে মো. আনোয়ার হোসেন নামে ওই যাত্রীকে আটক করা হয়। তার বাড়ি ঢাকার মোহাম্মদপুরে। পাসপোর্ট নম্বর -বিএল০১৭৬০৪৭।

 

এর একসপ্তাহ আগে গত মঙ্গলবার শাহজালালে এক নারী যাত্রীর অন্তর্বাস থেকে প্রায় দেড় কোটি টাকা মূল্যের ২৪টি স্বর্ণের বার উদ্ধার করে শুল্ক গোয়েন্দা সদস্যরা।

জিজ্ঞাসাবাদে আনোয়ার হোসেন একজন লাগেজ ব্যবসায়ি হিসেবে পরিচিত দিয়েছেন। তিনি এ বছর জানুয়ারিতে দুইবার ঢাকা-সিঙ্গাপুর যাতায়াত করেছেন এবং ২০১৭ সালে পাঁচবার বিদেশ গমন করেছেন। news24bd.tv

শুল্ক গোয়েন্দারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে শাহজালালে অবতরণের পর ওই যাত্রীকে নজরদারিতে রাখা হয়।

পরবর্তীতে গ্রিন চ্যানেল পার হওয়ার পরে যাত্রীকে থামিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি তার কাছে স্বর্ণ থাকার বিষয়টি অস্বীকার করেন।

তবে সুনির্দিষ্ট গোপন সংবাদ থাকায় এবং যাত্রীর কথাবার্তায় অসঙ্গতি পরিলক্ষিত হওয়ায় তাকে ব্যাগেজ কাউন্টারে এনে দেহ তল্লাশি করা হলে তার পরিহিত অন্তর্বাস (Underwear) এর ভেতরে কালো কাপড়ে বিশেষভাবে মোড়ানো অবস্থায় ৪৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধার স্বর্ণের ওজন ৪ কেজি ২৮৬ গ্রাম। প্রতিটি স্বর্ণের বারের ওজন ৯৯.৭০ গ্রাম। আটক স্বর্ণের মূল্য ২ কোটি ১৪ লক্ষ ৩০ হাজার টাকা বলে জানিয়েছেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।

জিজ্ঞাসাবাদে ওই স্বর্ণ রেজাউল নামের এক ব্যক্তির বলে দাবি করেন আনোয়ার হোসেন। তিনি সিঙ্গাপুরে যাতায়াত টিকেট ও ৫০ হাজার টাকার বিনিময়ে এই স্বর্ণ বহন করছিলেন।

আটক ব্যক্তি গতরাত ৯ টায় এসকিউ৪৪৬ ফ্লাইটযোগে সিঙ্গাপুর হতে শাহজালালে অবতরণ করেন। অনেক নাটকীয়তার পর রাত ১টার দিকে তার কাছ থেকে স্বর্ণ উদ্ধার হয়।

এই ব্যাপারে আটককৃত যাত্রী মো. আনোয়ার হোসেনকে শুল্ক আইনে গ্রেপ্তার করা হয়েছে ও তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হবে বলে জানান শুল্ক গোয়েন্দারা।

এর এক সপ্তাহ আগে গত মঙ্গলবার (৯ জানুয়ারি) শাহজালাল আন্তজার্তিক বিমানবন্দরে এক নারীর অন্তর্বাস থেকে প্রায় দেড় কোটি টাকা মূল্যের ২৪টি স্বর্ণের বার উদ্ধার করে শুল্ক গোয়েন্দা সদস্যরা। ওই নারীর নাম জান্নাতুল ফেরদৌস (২৩)।  তার বাড়ি নরসিংদী।

আবার গত শুক্রবার (১২ জানুয়ারি) দিবাগত রাত পৌনে ১টার দিকে শাহজালালে ১১ কেজি সোনাসহ এক জাপানি নাগরিককে আটক করে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম। আটক যাত্রীর নাম কেনগো সিবাতা।

সম্পর্কিত খবর