রাষ্ট্রদ্রোহীতার মামলা নিয়ে যে বক্তব্য দিয়েছিলেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত পারভেজ মোশাররফ

রাষ্ট্রদ্রোহীতার মামলা নিয়ে যে বক্তব্য দিয়েছিলেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত পারভেজ মোশাররফ

অনলাইন ডেস্ক

রাষ্ট্রদ্রোহীতার মামলায় গতকাল মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়েছে পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফকে। মঙ্গলবার বিশেষ আদালতের তিন সদস্যের বিচারকের একটি প্যানেল এ রায় দেন। বিচারকদের এই প্যানেলে ছিলেন পেশওয়ার হাইকোর্টের প্রধান বিচারপতি ওয়াকার শেঠ,  লাহোর হাইকোর্টের বিচারপতি শহীদ করিম এবং সিন্ধ হাই কোর্টের বিচারপতি নজর আকবর।  

এ মাসের প্রথমে দুবাইয়ের একটি হাসপাতাল থেকে এক ভিডিও বিবৃতিতে পারভেজ মোশাররফ দাবি করেন যে তার বিরুদ্ধে আনা মামলা একেবারেই ভিত্তিহীন।

তিনি আরও বলেন, 'আমি দেশের জন্য ১০ বছর ধরে টানা কাজ করেছি। পাকিস্তানের জন্য লড়াই করেছি। এই রাষ্ট্রদ্রোহীতার মামলা পুরোপুরি ভিত্তিহীন। আমাকে চক্রান্ত করে ফাঁসানো হয়েছে।
'

২০০১ থেকে ২০০৮ সাল পর্যন্ত পাকিস্তানের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বে ছিলেন পারভেজ মোশাররফ। বেনজির ভুট্টো হত্যা, রাষ্ট্রদ্রোহ, বেআইনি উপায়ে বিচারপতি বরখাস্ত, জরুরি অবস্থা জারি এবং লাল মসজিদ তল্লাশি অভিযান-সংক্রান্ত বেশ কয়েকটি মামলায় অভিযুক্ত হয়ে পলাতক রয়েছেন এই সাবেক পাক সেনাপ্রধান। ২০০৭ সালের ৩ নভেম্বর জরুরি অবস্থা জারির অভিযোগ এনে আদালতে মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহীতার মামলা করা হয়। এই মামলার রায় ২০১৩ সালের ডিসেম্বর থেকে আদালতে ঝুলে ছিল।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ