দেশ সেবায় বিজিবির ভূমিকার প্রশংসনীয়: প্রধানমন্ত্রী

দেশ সেবায় বিজিবির ভূমিকার প্রশংসনীয়: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

দেশের স্বার্থ সমুন্নত রেখে নিষ্ঠা, আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে বাংলাদেশ (বিজিবি) সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকালে বিজিবি দিবসের অনুষ্ঠানে এই আহ্বান জানান তিনি।

বিজিবি সদর দপ্তর পিলখানায় আয়োজিত এই অনুষ্ঠানে সীমান্ত রক্ষার পাশাপাশি মাদক ও চোরাচালান বন্ধে বিজিবি সদস্যদের সতর্ক থাকারও তাগিদ সরকার প্রধান।

দেশের সীমান্ত রক্ষায় অতন্দ্রপ্রহরীর দায়িত্ব পালনে পেশাদারিত্ব ও কর্মদক্ষতায় বর্ডার গার্ড অব বাংলাদেশ, বিজিবি পরিণত হয়েছে একটি গতিশীল ও চৌকস বাহিনী হিসেবে।

বিজিবি দিবসের অনুষ্ঠানে যোগ দিতে, পিলখানার বীরউত্তম আনোয়ার হোসেন প্যারেড মাঠে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুরুতে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন প্রধানমন্ত্রী। এরপর মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন করেন।

কুচকাওয়াজ পরিদর্শন শেষে, বীরত্ব ও কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ৬০ জন বিজিবি সদস্যের হাতে পদক তুলে দেন প্রধানমন্ত্রী।

পরে প্রধান অতিথির বক্তব্যে দেশ সেবায় বিজিবির ভূমিকার প্রশংসা করেন শেখ হাসিনা।  

এ সময় আরও বেশি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে শৃঙ্খলার সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন সরকার প্রধান। পরে মোটর শোভাযাত্রা ও ‘স্বাধীনতা ও উন্নয়নের অগ্রযাত্রায় বিজিবি’এর ওপর সম্মিলিত প্রদর্শনী উপভোগ করেন শেখ হাসিনা।

 

নিউজ টোয়েন্টিফোর/কামরুল