সেই ‌‘সুন্দরী’ লাবণীকে ছাত্রলীগ থেকে অব্যাহতি!

সেই ‌‘সুন্দরী’ লাবণীকে ছাত্রলীগ থেকে অব্যাহতি!

অনলাইন ডেস্ক

দলে শুদ্ধি অভিযানের অংশ হিসেবে নানা অভিযোগে অভিযুক্ত ও গঠনতন্ত্রবিরোধী কর্মকাণ্ডে যুক্ত থাকায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে ৩২ নেতাকর্মীকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এর মধ্যে কেন্দ্রীয় কমিটির কিছু নেতার অভিযোগ প্রমাণিত হওয়ায় ২১ জনকে অব্যাহতি দেওয়া হয়েছে আর বাকি ১১ জন স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন।

কেন্দ্রীয় ছাত্রলীগের সংস্কৃতিবিষয়ক উপসম্পাদক বহুল আলোচিত-সমালোচিত নেত্রী আফরিন লাবণী ওই ২১ জনের মধ্যে রয়েছেন।

এর আগে মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রাত ১১টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান কান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সাংগঠনিক নির্দেশপত্রে এই ৩২ জনকে অব্যাহতি দেন।

 

চলতি বছরের ১৩ মে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির পূর্ণাঙ্গ তালিকা ঘোষণা করা হয়। সেই কমিটিতে পদ না পাওয়া না পাওয়া নিয়ে সোস্যাল মিডিয়ায় পদধারী শীর্ষ নেতাদের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন লাবণী।

তার স্ট্যাটাসকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুপক্ষের সংঘর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র তিন নেতাসহ ৮ জন আহত হন। এর পর আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসেন লাবণী।

আলোচনা-সমালোচনার এক পর্যায়ে ছাত্রলীগের কমিটিতে সংস্কৃতিবিষয়ক উপসম্পাদকের পদ দেওয়া হয় মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় পারফর্ম করা লাবণীকে।  

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় চূড়ান্ত পর্বে বিচারক সাদিয়া ইবনাজ ইমি লাবণীকে প্রশ্ন করেন-‘তোমাকে যদি তিনটা উইশ করতে বলা হয় সে উইশগুলো কী হবে? এবং কাকে উইশ করতে চাও?’

বিচারকের উত্তরে লাবণী বলেছিলেন- ‘বাংলাদেশের সবচেয়ে বড় সি-বিচ কক্সবাজার, সুন্দরবন ও পাহার-পর্বতকে আমি উইশ করতে চাই। ’ লাবণীর এমন উত্তরে সোস্যাল মিডিয়ায় ব্যাপক ট্রল হয়। সেই সেগমেন্ট নিয়ে টিকটক ভিডিও বানানে হয় তখন।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর