অভিবাসী দিবসে নোয়াখালীতে র‌্যালি-আলোচনা সভা-মেলা

অভিবাসী দিবসে নোয়াখালীতে র‌্যালি-আলোচনা সভা-মেলা

নোয়াখালী প্রতিনিধি

‘দক্ষভাবে বিদেশ গেলে, অর্থ সম্মান দুই-ই মেলে’ স্লোগানে নোয়াখালীতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকালে জেলা শহর মাইজদীতে বর্ণাঢ্য র‌্যালি, শিল্প কলা একাডেমিতে আলোচনা এবং দিনব্যাপী অভিবাসী মেলার আয়োজন করা হয়।

বুধবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, ইউরোপীয় ইউনিয়ন ও ব্র্যাকের যৌথ উদ্যোগে এসব কর্মসূচি পালিত হয়। এতে বিদেশ ফেরত ও বিদেশগামীরা এবং তাদের পরিবারের সদস্যসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

আলোচনা সভায় বক্তব্য দেন- অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইসরাত সাদমীন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি কার্যালয়ের সহকারি পরিচালক আবু ছালেকসহ অনেকে।

বক্তারা বলেন, সরকারি ও বেসরকারিভাবে বিদেশগামীদের জন্য নানা প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। এসব প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বিদেশ গেলে বেশি অর্থ যেমন আয় করা যায়, তেমনি দীর্ঘস্থায়ীভাবে বিদেশ থাকা যায়। এ জন্য বক্তারা বিদেশগামীদের প্রশিক্ষিত তথা দক্ষ হয়ে বিদেশ পাড়ি দেওয়ার অনুরোধ জানান।

একই সঙ্গে বিদেশ থেকে রেমিটেন্স পাঠানোর জন্য সরকার স্বীকৃত ব্যাংক ও অর্থলগ্নী প্রতিষ্ঠানের মাধ্যমে রেমিটেন্স পাঠানোরও অনুরোধ করেন।

র‌্যালি ও আলোচনার বাহিরে শিল্পকলা একাডেমিতে সকাল ১০টা থেকে শুরু হওয়া অভিবাসন মেলা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর