বিতর্কিত নেতারা ছাত্রলীগ থেকে অব্যাহতি পেল

বিতর্কিত নেতারা ছাত্রলীগ থেকে অব্যাহতি পেল

অনলাইন ডেস্ক

বিগত কমিটির বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পদ থেকে ৩২ জন নেতাদের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। মঙ্গলবার (১৭ ডিসেম্বর) ছাত্রলীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষতির প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা খয়েছে। এর মধ্যে ২১ জন নেতাকে বিভিন্ন বিতর্কিত কর্মকান্ডের কারণে অব্যহতি দেওয়া হয়েছে আর বাকি ১১ জন তাদের পদ থেকে অব্যহতি চেয়েছে।

সব মিলিয়ে ৩২ জনকে পদ থেকে অব্যহতি দেওয়া হয়। এদিকে মোট পদচ্যুত নেতাদের মধ্যে সহ-সভাপতিই আছেন ১৮ জন, সহ সম্পাদক ৩ জন, দপ্তর সম্পাদক ১ জন, উপ-দপ্তর সম্পাদক ২ জন, ধর্ম সম্পাদক ১ জন, স্বাস্থ্য সম্পাদক ১ জন, উপ স্বাস্থ্য সম্পাদক ২ জন, উপ প্রচার সম্পাদক ১ জন, উপ-সাংস্কৃতিক সম্পাদক ২ জন এবং উপ-পাঠাগার সম্পাদক ১ জন আছেন।

এর আগে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির বিতর্কিত নেতাদের খুব শীঘ্রই অব্যাহতি দেওয়া হবে বলে জানিয়েছিলেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়। আজ এই বিজ্ঞপ্তির মাধ্যমে সে কথা রাখা হয়েছে।

আর এর মাধ্যমে ছাত্রলীগ কলঙ্ক মুক্ত হলো বলে বলছেন ছাত্রলীগের নেতারা।

এই বিজ্ঞপ্তির মাধ্যমে অব্যাহতি পাওয়া ২১ জন নেতা হলেন— সহ-সভাপতি তানজিল ভূঁইয়া তানভির, আতিকুর রহমান খান, আরেফিন সিদ্দিক সুজন, সাদিক খান, বরকত হোসেন হাওলাদার, সোহানী হাসান তিথী, শাহরিয়ার কবির বিদ্যুৎ, মুনমুন নাহার বৈশাখী, আবু সাঈদ (সাস্ট), রাকিব উদ্দিন, রুহুল আমিন, সোহেল রানা ও ইসমাইল হোসেন তপু; ধর্ম সম্পাদক তাজ উদ্দীন; দপ্তর সম্পাদক আহসান হাবীব; উপ-দপ্তর সম্পাদক মাহমুদ আব্দুল্লাহ বিন মুন্সী ও মমিন শাহরিয়ার; উপ-সাংস্কৃতিক সম্পাদক বি এম লিপি আক্তার ও আফরিন লাবনী এবং সহ-সম্পাদক সামিয়া সরকার ও রনি চৌধুরী।

পৃথক আরেকটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কেন্দ্রীয় নির্বাহী সংসদের নিম্নোক্ত নেতাদের নিজ আবেদনের প্রেক্ষিতে ছাত্রলীগ থেকে অব্যাহতি দিয়ে পদ শূন্য ঘোষণা করা হলো। এই বিজ্ঞপ্তির মাধ্যমে অব্যাহতি পাওয়া ১১ জন নেতা হলেন— সহ-সভাপতি এস এম তৌফিকুল হাসান সাগর, বি এম শাহরিয়ার হাসান, হাফিজুর রহমান, আমিনুল ইসলাম বুলবুল ও এস এম হাসান আতিক; স্বাস্থ্য সম্পাদক শাহরিয়ার ফেরদৌস; উপ-স্বাস্থ্য সম্পাদক শাফিউল সজিব ও রাতুল সিকদার ; উপ-প্রচার সম্পাদক সিজান আরেফিন শাওন; উপ-পাঠাগার সম্পাদক রুশী চৌধুরী এবং সহ-সম্পাদক আঞ্জুমানারা অনু।

 

নিউজ টোয়েন্টিফোর/ডিএ