ধর্ষণের পর ভাঙা হলো কিশোরীর পা, কাঁধে নিয়ে ছুটছেন বাবা

ধর্ষণের পর ভাঙা হলো কিশোরীর পা, কাঁধে নিয়ে ছুটছেন বাবা

অনলাইন ডেস্ক

স্ট্রেচার-হুইল চেয়ার না পেয়ে ধর্ষণের শিকার কিশোরীকে কাঁধে নিয়ে হাসপাতালে ঢুকতে হলো বাবাকে। এর চেয়ে বড় কষ্ট আর কী হতে পারে একজন বাবার জন্য।

শুধু তাই নয়, হাসপাতালে গিয়ে তিনি জানতে পারেন সেখানকার এক্স-রে যন্ত্র নষ্ট।

কোনো উপায়ান্তর না পেয়ে ওই বাবা কিশোরীকে নিয়ে ছুটে যান আলিগড় হাসপাতালে।

ভারতের উত্তরপ্রদেশের ঘটনা এটি। ভারতের প্রভাবশালী গণমাধ্যম আনন্দবাজার জানায়, গত মঙ্গলবার একটি সরকারি হাসপাতালে ধর্ষিতা মেয়েকে নিয়ে এমন বিরম্বনায় পড়েন তিনি।

১৫ বছর বয়সী ওই কিশোরীকে কাঁধে নিয়ে হাসপাতালে ঢোকার ভিডিও তোলেন প্রত্যক্ষদর্শীরা। সেই ছবি পরে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

এরপরই হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্ব অবহেলার অভিযোগ তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা হয়।

জানা যায়, ১৯ বছরের এক প্রতিবেশীর কাছে ধর্ষণের শিকার হয় ওই কিশোরী। এক পর্যায়ে ওই কিশোরীর হাত-পা ভেঙে দেওয়া হয়। পরে অন্যরা এগিয়ে আসলে ধর্ষক পালিয়ে যায়। পরে আহত মেয়েকে নিয়ে হাসপাতালের উদ্দেশ্যে রওনা দেন বাবা।

ধর্ষণের ঘটনার ব্যাপারে স্থানীয় মারহেরা থানার কর্মকর্তা জিতেন্দ্র ভাদৌরিয়া বলেন, কিশোরীর অভিযোগের ভিত্তিতে গত ১৪ ডিসেম্বর একটি মামলা হয়েছে। অভিযুক্ত অঙ্কিত যাদবকে পরের দিন গ্রেপ্তার করে জেলে পাঠানো হয়েছে। ওই কিশোরীকে ডাক্তারি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

তবে গাফিলতির কথা অস্বীকার করে হাসপাতাল কর্তৃপক্ষ। জেলার চিফ মেডিকেল অফিসার ডা. অজয় অগ্রবাল বলেন, হাসপাতালে কোনও স্ট্রেচার বা হুইলচেয়ার নেই, আমার জানা ছিল না। খবরটা পেয়ে আমি ওই হাসপাতালের দায়িত্বে থাকা এক কর্মকর্তাকে স্ট্রেচার বা হুইল চেয়ারের ব্যবস্থা করে দিতে বলেছিলাম।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর